বায়েজীদ বোস্তামি জামে মসজিদ সংস্কারের দায়িত্বে মনজুর আলম

3

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ও হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা মোহাম্মদ মনজুর আলমকে হযরত সুলতান বায়েজীদ বোস্তামি (র.) দরগাহ জামে মসজিদ সংস্কার, সম্প্রসারণ ও সৌন্দর্য্য বর্ধনের দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন হযরত সুলতান বায়েজীদ বোস্তামি (র.) দরগাহ্ পরিচালনা কমিটি।
জালালাবাদে অবস্থিত সুলতানুল আরেফিন হযরত সুলতান বায়েজীদ বোস্তামী (র.) একটি ঐতিহ্যবাহী দরগাহ্। দরগাহ্ শরীফের পাদদেশে মোঘল স¤্রাট বাদশা আকবরের শাসনামলে হযরত সুলতান বায়েজীদ বোস্তামি (র.) জামে মসজিদ নির্মিত হয়েছিল। মসজিদটি দীর্ঘদিনের পুরাতন হওয়ার কারণে বর্তমানে জরাজীর্ণ হয়ে পড়েছে। গত ৫ এপ্রিল সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম দরগাহ্ শরীফ জেয়ারত করেন। তিনি মসজিদটির বেহাল অবস্থা সরেজমিনে দেখেছেন। দরগাহ্ পরিচালনা কমিটি গত ২৩ মে অনুষ্ঠিত সভায় সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম প্রতিষ্ঠিত মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনকে মসজিদ সংস্কার, সম্প্রসারণ ও সৌন্দর্য্যবর্ধনের জন্য অনুরোধ করেন। এছাড়াও চট্টগ্রাম জেলা প্রশাসক টেলিফোনে এ বিষয়ে সাবেক মেয়রকে অনুরোধ করেছেন। মনজুর আলম হযরত সুলতান বায়েজীদ বোস্তামি (র.) এর দরগাহ্ জামে মসজিদ সংস্কার, সম্প্রসারণ ও সৌন্দর্য্যবর্ধনের লক্ষে দক্ষ প্রকৌশলী ও আর্কিটেক্ট দ্বারা ডিজাইন সম্পাদন করে মসজিদটির সংস্কার কাজ ২১ মে থেকে শুরু করেছেন। তাঁর এ কাজে দরগাহ্ পরিচালনা কমিটির সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল মালেক, সহ-সভাপতি সহকারী কমিশনার (ভূমি) ইউসুফ হাসান, সাধারণ সম্পাদক মোহাম্মদ হাবিবুর রহমান, সাব ইন্সপেক্টর নুরুন নবী, মোহাম্মদ ইসমাইল, মোহাম্মদ আবদুর রহমান খাদেম, ওয়াকফ পরিদর্শক ডিএম খালেদ হোসেন, সিনিয়র সাংবাদিক নওশের আলী খান, কাজী মোহাম্মদ সাদেকুর রহমান হাশেমি, আলী আহম্মদ শাহীন ও ভারপ্রাপ্ত মতোওয়াল্লী সৈয়দ মোহাম্মদ গোলাম সরোয়ার সহ সংশ্লিষ্টরা সহযোগীতা করে যাচ্ছেন।
মোহাম্মদ মনজুর আলম ইতোমধ্যে ৩৬টি মসজিদ সহ ১০৩টি সেবাধর্মী প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে পরিচালনা করে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। হযরত সুলতান বায়েজীদ বোস্তামি (র.) দরগাহ্ জামে মসজিদ সংস্কার, সম্প্রসারণ ও সৌন্দর্য্য বর্ধনের সুযোগ পেয়ে মনজুর আলম, তাঁর পুত্র মোহাম্মদ নিজামুল আলম, মোহাম্মদ সরোয়ার আলম, মোহাম্মদ ফারুক আজম, মোহাম্মদ সাইফুল আলম ও মোহাম্মদ সাহিদুল আলম আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করেন। বিজ্ঞপ্তি