বান্দরবানে অভিযানে দুই কেএনএফ সদস্য নিহত

2

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে যৌথ বাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযানে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) দুই সদস্য নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের শ্যারনপাড়া এলাকায় গোলাগুলির সময় তাদের মৃত্যু হয়। নিহতরা হলেন লাল নৌ বম ও ভান থাং পুই বম।
স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, সন্ত্রাসবিরোধী অভিযানের অংশ হিসেবে শ্যারনপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে যৌথ বাহিনীর সদস্যরা। এ সময় যৌথ বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি চালায় কেএনএফের সদস্যরা। আত্মরক্ষার্থে যৌথবাহিনীর সদস্যরাও পাল্টা গুলি চালায়। এতে ঘটনাস্থলেই কেএনএফের দুই সদস্য নিহত হয়।
বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোছাইন মো. রায়হান কাজেমী বিষয়টি নিশ্চিত করে জানান, বান্দরবানে যৌথবাহিনীর অভিযান চলমান রয়েছে। শ্যারনপাড়া এলাকায় যৌথ বাহিনীর চলমান অভিযানে আজ (বৃহস্পতিবার) দু’জন কেএনএফ সদস্য নিহত হয়েছেন। লাশ উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। প্রসঙ্গত, গত ২ এপ্রিল বান্দরবানের রুমা উপজেলায় সোনালী ব্যাংকে ডাকাতি, ম্যানেজারকে অপহরণ,মসজিদে হামলা এবং পুলিশের অস্ত্র লুটের ঘটনায় রুমা থানায় ৫টি মামলা দায়ের করা হয়। পরদিন ৩ এপ্রিল দুপুরে বান্দরবানের থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় চারটি মামলা দায়ের হওয়ার পর পুলিশ অভিযান করে। এ পর্যন্ত ৯টি মামলায় ২৫ জন নারীসহ ৮৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে এই ঘটনার পর ৬ এপ্রিল থেকে রুমা, রোয়াংছড়ি ও থানচিতে যৌথবাহিনর অভিযান চলছে এবং এখনও তা চলমান রয়েছে।