বাকলিয়ায় সন্ত্রাস নৈরাজ্য চাঁদাবাজের স্থান হবে না

3

বিএনপি কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও মহানগর শাখার সাবেক আহব্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বাকলিয়ায় কোন সন্ত্রাস, নৈরাজ্য, ভূমিদস্যু ও চাঁদাবাজের স্থান হবে না। বিগত সরকারের আমলে এই বাকলিয়ার মানুষ ভূমিদস্যু, চাঁদাবাজ, সন্ত্রাস, নৈরাজ্য ও দখলকারীদের জন্য অনেক ভলো মানুষকেও এলাকা ছাড়তে হয়েছে। ওই সমস্ত সন্ত্রাসীদের চিহ্নিত করতে হবে। বৈষম্যবিরোধী ছাত্রজনতার আন্দোলনের মাধ্যমে আমরা যে দ্বিতীয় স্বাধীনতা পেয়ছি। ১৬ বছরের সন্ত্রাস, নৈরাজ্য থেকে মানুষ মুক্ত হয়েছে। এখন কেউ সন্ত্রাসী করলে, চাঁদা দাবি করলে, দখলবাজি করলে তাদের ধরে আইনের হাতে তুলে দিবেন। তিনি গতকাল বৃহস্পতিবার বিকালে সন্ত্রাস, নৈরাজ্য ও চাঁদাবাজি ঠেকাতে দক্ষিণ বাকলিয়া মিয়াখান নগর এফ এইচ খাঁন ফজুর বাসার সামনে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।ডা. শাহাদাত হোসেন আরো বলেন, অনতিবিলম্বে সকল সন্ত্রাসীদের আইনের আওতায় এনে তাদের অস্ত্রগুলো উদ্ধার করতে হবে। ঐ সমস্ত সন্ত্রাসীরা যারা দেশে নৈরাজ্য সৃষ্টি করছিল তারা সন্ত্রাস রাহাজানি করে বিএনপির উপর দোষ চাপিয়ে দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে। তাই আপনারা সজাগ থাকবেন। যাতে কোন আওয়ামী লীগ-যুবলীগের দোসররা অপকর্ম করে বিএনপির উপর দোষ ছাপিয়ে দিতে না পারে।
ডা. শাহাদাত হোসেন আরো বলেন, রাজা লক্ষণ সেনের মত শেখ হাসিনা পিছনের দরজা দিয়ে দেশ ছেড়ে পালিয়েছে। ছাত্র জনতার অভ্যুত্থানের মধ্য দিয়ে সরকারের পতন হয়েছে। ভারত তাকে আশ্রয় দিয়েছে। খুনি হাসিনা এখন ভারতে বসে এই বিপ্লবকে নস্যাৎ করার চক্রান্ত শুরু হয়েছে। গত ১৫ বছরে গণতন্ত্র ধ্বংস করেছে, মানবাধিকার, আইনের শাসন ভুলুণ্ঠিত করেছে। ভারতের উচিৎ আইনানুগভাবে এখন শেখ হাসিনাকে ফেরত দিয়ে আইনের হাতে সোপর্দ করা। দেশের প্রচলিত আইন অনুযায়ী তার বিচার নিশ্চিত করতে হবে।
প্রধান বক্তার বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, ছাত্র-জনতার অর্জিত বিজয় নস্যাৎ করতে একটি মহল ষড়যন্ত্র ও চক্রান্ত করছেন। তারা বিভিন্ন জায়গায় বিশৃঙ্খলা সৃষ্টি করে বিএনপি নেতাকর্মীদের ওপর অন্যায়ভাবে তা চাপিয়ে দেওয়ার চেষ্টা করছে। আমাদের দলের কোনো নেতাকর্মী এ ধরনের কর্মকাÐের সঙ্গে যুক্ত নন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্পষ্ট করে বলেছেন কোন দুষ্কৃতিকারী, দখলদার, চাঁদাবাজ ও সন্ত্রাসীর ঠিকানা বিএনপিতে হবে না। দেশের মানুষের প্রত্যাশা অনুযায়ী আমরা একটা নতুন বাংলাদেশ চাই। আমরা চাই একটা গণতান্ত্রিক বাংলাদেশ। সাম্য, সমঅধিকার, ন্যায়বিচার প্রতিষ্ঠিত করে আমরা এই নতুন বাংলাদেশ গঠন করতে চাই। বিএনপি সে লক্ষ্যকে সামনে নিয়ে এগিয়ে যাচ্ছে।
১৯নং দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড বিএনপির সভাপতি নবাব খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইয়াকুব চৌধুরী নাজিমের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সাবেক সহ-সাধারণ সম্পাদক ইয়াসিন চৌধুরী আসু, বাকলিয়া থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এম. চৌধুরী মামুন, সহ ছাত্র বিষয়ক সম্পাদক ইউনুস চৌধুরী হাকিম, বিএনপি নেতা এস এম সেলিম, এ টি এম ফরিদুল আলম, মোহাম্মদ ইউনুস, নাজমুল হক নাজু, তানভীর হায়দার, মহানগর যুবদল নেতা আসাদুর রহমান টিপু, মো. জসিম উদ্দিন, সালাউদ্দিন চৌধুরী বাসু, বাকলিয়া যুবদলের সাধারণ সদস্য সচিব মো. মুসা শ্রমিকদলের সভাপতি গুলজার হোসেন লেদু, বাকলিয়া থানার স্বেচ্ছাসেবক দলনেতা মো. দুলাল, মোহাম্মদ শামীম, আব্দুল বারেক, ইয়াকুব খান, মো. অপু, সানোয়ার কাদের সানি, মো. জয়, মো. কুতুব উদ্দিন রাজু, মো. জামশেদ, মো. শাহিন, মো. টিপু প্রমুখ। খবর বিজ্ঞপ্তি