বাঁশখালী ও লোহাগাড়ায় লড়ছেন ২২ প্রার্থী

32

নিজস্ব প্রতিবেদক

চতুর্থ ধাপে বাঁশখালী ও লোহাগাড়া উপজেলায় ভোট আজ। বাঁশখালীতে ১৪জন ও লোহাগাড়ায় আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে দুই উপজেলায় ৬ লক্ষ তিন হাজার ৪৯৬জন ভোটার ১৮৬ ভোটকেন্দ্রের এক হাজার ৪৩৭ কক্ষে ভোট প্রদান করবেন। বাঁশখালীতে খোরশেদ আলম ও মো. এমরানুল হকের মধ্যে এবং লোহাগাড়ায় খোরশেদ আলম চৌধুরী ও সিরাজুল ইসলাম চৌধুরীর মধ্যে চেয়ারম্যান পদে ভোটযুদ্ধ হবে।
চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. এনামুল হক পূর্বদেশকে বলেন, সুষ্ঠু ও সুন্দরভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে আমরা সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছি। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে।
বাঁশখালীতে চেয়ারম্যান পদে খোরশেদ আলম (দোয়াত কলম), শেখ ফখরুদ্দীন চৌধুরী (ঘোড়া), মো. ইমরানুল হক (আনারস), জাহিদুল হক চৌধুরী মার্শাল (মোটর সাইকেল) প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে জাহিদুল হক চৌধুরী মার্শাল প্রতীক বরাদ্দ পেলেও গত রবিবার ভোটের মাঠ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। ভাইস-চেয়ারম্যান পদে আক্তার হোসাইন (তালা), মো. আরিফুর রহমান সুজন (টিয়া পাখি), মো. আরিফুজ্জামান আরিফ (চশমা), মো.ওসমান গণী (মাইক), ইমরুল হক চৌধুরী ফাহিম (টিওবওয়েল), মো. হোছাইন (বই), এম.এ মালেক মানিক (উড়োজাহাজ) প্রতিদ্ব›িদ্বতা করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে রেহেনা আকতার কাজমী (কলসি), ইয়ামুন নাহার (প্রজাপতি), নুরীমন আক্তার নুরী (ফুটবল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
বাঁশখালীর একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের ১১৫টি কেন্দ্রের ৮৫৬টি ভোট কক্ষে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ হবে। বাঁশখালীতে মোট ভোটার সংখ্যা তিন লক্ষ ৭৬হাজার ৯০৬জন। এর মধ্যে পুরুষ ভোটার ২লক্ষ দুই হাজার ৩২১, মহিলা ভোটার এক লক্ষ ৭৪হাজার ৫৮১জন, তৃতীয় লিঙ্গের (হিজরা) চার জন।
লোহাগাড়ায় চেয়ারম্যান পদে বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবদুল মাবুদ (মোটরসাইকেল), লোহাগাড়ায় খোরশেদ আলম চৌধুরী (আনারস) এবং সিরাজুল ইসলাম চৌধুরী (ঘোড়া) ভোটযুদ্ধে আছেন। ভাইস চেয়ারম্যান পদে ফরহাদুল ইসলাম (তালা), মো. জমিল উদ্দিন (টিউবওয়েল) ও মোহাম্মদ সরওয়ার মামুন (চশমা) প্রতিকে নির্বাচন করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেসমিন আকতার (কলস) ও শাহিন আকতার সানা (ফুটবল) প্রতীক বরাদ্দ পেয়েছেন।
লোহাগাড়া উপজেলার ৯টি ইউনিয়নে দুই লাখ ২৬ হাজার ৫৯০ জন ভোটার ৭১ কেন্দ্রের ৫৮১ কক্ষে ভোট প্রদান করবেন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ২১ হাজার ৫০০ জন ও মহিলা ভোটার এক লাখ পাঁচ হাজার ৯০ জন।