বন বিভাগের কর্মচারীর উৎপাতে অতিষ্ঠ জনগণ

3

সাতকানিয়া উপজেলায় বন বিভাগের এক পিয়নের উৎপাতে জনগণ অতিষ্ঠ হয়ে পড়েছে বলে অভিযোগ করেছেন মুক্তিযোদ্ধাসহ এলাকার বাসিন্দারা। জাহেদ হোসেন নামে তৃতীয় শ্রেণীর এই কর্মচারি জামায়াতে ইসলামীর কালিয়াইশ ইউনিয়ন ৫নং ওয়ার্ডের সভাপতি। যিনি ২০১৪-১৫ সালে সাতকানিয়া কেরানিহাট এলাকায় সড়ক অবরোধ, গাড়ি ও প্রতিষ্ঠানে অগ্নিসংযোগে নেতৃত্ব দেন। জাহেদ এখন মুক্তিযোদ্ধাদের চরিত্রে কালিমা লেপনসহ নিজেকে সাংবাদিক পরিচয় দিয়েও নিরীহ লোকজনকে নানাভাবে হয়রানি করছে। চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা জাহেদের এমন অপকর্মের বিষয় তুলে ধরেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মুক্তিযোদ্ধা ডা. কাজল দাশ বলেন, জাহেদ হোসেন নিজেকে কখনও সাংবাদিক কখনও বন বিভাগের কর্মকর্তা পরিচয় দিয়ে ফার্নিচার দোকান, স’মিল, বিভিন্ন সরকারি অফিস-আদালতে এবং সরকারি উন্নয়ন কর্মকান্ডে চাঁদাবাজীতে লিপ্ত। কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান তাকে চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাদের বিরুদ্ধে ফেসবুক অথবা পত্রিকার মাধ্যমে মিথ্যা তথ্য প্রচার করে। তার বিরুদ্ধে আইসিটি অ্যাক্ট এবং চাঁদাবাজীর দুটি মামলা রয়েছে। তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বন সংরক্ষণ চট্টগ্রাম বরাবরে লিখিত অভিযোগও দেওয়া হয়েছে। এলাকাবাসী তার এমন অত্যাচার থেকে মুক্তি চান।
এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সার্জেন্ট তাহের নুর ইসলাম, এ কে এম সিরাজুল ইসলাম, শশাঙ্ক বিমল চৌধুরী, আবুল হোসাইন, আবদুল কুদ্দুস, রমিজ উদ্দিন আহমদ, অজিত মজুমদার প্রমুখ। বিজ্ঞপ্তি