বন্যার্তদের পাশে চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট

3

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের উদ্যোগে ভারী বর্ষণের ফলে সৃষ্ট বন্যা মোকাবেলায় নিয়মিত ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। তারই ধারাবাহিকতায় গত ২৪ আগস্ট ফটিকছড়ি উপজেলা বিভিন্ন ক্ষতিগ্রস্ত ইউনিয়নের ক্ষতিগ্রস্ত পরিবারসমূহের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়। বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল ইসলাম চৌধুরী পরাগ। উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য শাহাদাত হোসেন চৌধুরী রুমেল ও যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের যুব প্রধান কৃষ্ণ দাশসহ যুব সদস্যরা।
প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল ইসলাম চৌধুরী পরাগ বলেন, যতদিন স্বাভাবিক অবস্থা না হবে আমাদের নানামুখি সেবা অব্যাহত থাকবে। নতুন নতুন এলাকা প্লাবিত হলে মানুষ আটকা পড়লে সেখানেও সহযোগিতা করা হবে। জনজীবন নিরাপদ রাখতে চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টের পক্ষ থেকে সবরকমের মানবিক সহযোগিতা অব্যাহত থাকবে। মানবিকতার মাধ্যমে আমাদের মানবিক সেবা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছি। ক্ষতিগ্রস্ত পরিবারসমূহ তাদের সমস্যাগুলো আমাদের যুব স্বেচ্ছাসেবকদের জানাবেন। বন্যার্ত মানুষের জন্য সবসময় চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট প্রস্তুত রয়েছে। দুর্যোগ প‚র্ববর্তী কার্যক্রম বাস্তবায়নে আমাদের পরিকল্পনা তৈরি করা হচ্ছে।
চলমান সেবা কার্যক্রমের অংশ হিসেবে বর্তমান পরিস্থিতি মোকাবেলায় মীরসরাইতে পানিবন্দি মানুষকে উদ্ধার, আশ্রয়কেন্দ্রে বয়স্ক ও শিশু, গবাদি পশু সাইক্লোন সেন্টারে পৌঁছানোর ক্ষেত্রে সহায়তা প্রদান, মাইকিংয়ের মাধ্যমে সচেতনতা পরিচালনা এবং রান্না করা খাবার বিতরণে ব্যস্ত সময় পাড় করছে যুব স্বেচ্ছাসেবকরা। সার্বিক প্রস্তুতি নিয়ে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর কার্যালয়ে কন্ট্রোল রুমে খোলা হয়েছে। জরুরি বিষয়ে ও তথ্য প্রদানের লক্ষ্যে ০১৬২৫-৪৩২০৯৬ এবং ০১৮২০-১৩১২৫৬ যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে। বিজ্ঞপ্তি