বন্যার্তদের পাশে এশিয়ান গ্রুপ

5

বন্যার্তদের সহযোগিতায় এগিয়ে এসেছে চট্টগ্রামের অন্যতম শীর্ষ শিল্পগোষ্ঠী এশিয়ান গ্রুপ। একদিনেই বন্যার্ত ২০ হাজারেরও বেশি মানুষের পাশে দাঁড়িয়েছে এই বৃহৎ শিল্পগোষ্ঠী। গতকাল শুক্রবার নোয়াখালী-কুমিল্লা-ফেনীর ৬টি জেলায় গ্রুপের পক্ষ থেকে ৫ হাজার পরিবারের মাঝে পানি, চাল, তেল, ডাল, পেঁয়াজ, রসুন, শুকনো খাবারসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়।
একইদিন এসব জেলার ১৫ হাজার মানুষের মাঝে লুঙ্গি, ম্যাক্সি-গামছাসহ বিভিন্ন ধরনের কাপড় বিতরণ করেছে এই শিল্পপ্রতিষ্ঠান।
শুধু খাদ্য ও পোশাক সামগ্রী নয়, অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে নগদ সহায়তা দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন গ্রুপের ডিএমডি সাকিফ আহমেদ সালাম।
তিনি বলেন, সমাজের প্রতি দায়বদ্ধ প্রতিষ্ঠান হিসেবে যেকোনো দুর্যোগ মোকাবিলায় মানুষের পাশে থাকতে এশিয়ান প্রতিশ্রুতিবদ্ধ। এজন্য এশিয়ান গ্রুপ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে কাজ করছে।
এশিয়ান গ্রুপের নির্বাহী পরিচালক পরিচালক খন্দকার বেলায়েত হোসেন ও গ্রুপের পরিচালক এবং তরুণ শিল্পোদ্যোক্তা ওয়াসিফ আহমেদ সালামের তত্ত্বাবধানে বন্যার্ত ৬ জেলায় এসব খাদ্য ও পণ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এসব বিতরণে কাজ করেছে এশিয়ান গ্রুপের ২০০ জন কর্মকর্তা-কর্মচারী। এর আগে গত শনিবার এশিয়ান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এমএ সালামের ব্যক্তিগত উদ্যোগে নগরীর মোহরায় বন্যার্ত ৫০০ পরিবারের মাঝে নগদ দুই হাজার টাকা করে (১০ লাখ) বিতরণ করা হয়।
এশিয়ান গ্রুপের পরিচালক ওয়াসিফ আহমেদ সালামে বলেন, আকস্মিক বন্যায় বহু মানুষ বিপদগ্রস্ত হয়ে পড়েছেন। বিপদসংকুল মানুষের পাশে দাঁড়ানো আমাদের মানবিক দায়িত্ব। সামাজিক দায়বদ্ধতা থেকে আমার মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছি। যেহেতু তাদের প্রতি আমাদের দায়িত্ববোধ আছে। আমার প্রথমদিন থেকেই বন্যার্তদের পাশে ছিলাম। আজও বড়ভাবে তাদের পাশে দাঁড়িয়েছি। বিজ্ঞপ্তি