বঙ্গবন্ধু শিল্পনগরে সিলিন্ডার বিস্ফোরণ আহত ৫

2

মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে ফায়ার সেফটির সিলিন্ডার বিস্ফোরণে পাঁচজন টেকনেশিয়ান আহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় মডার্ন সিনটেক্স লিমিটেড কারখানায় এ দুর্ঘটনা ঘটে।
আহতদের উদ্ধার করে প্রথমে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করানো হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) প্রেরণ করা হয়। আহতরা হলেন মিরসরাই উপজেলার পূর্ব ডোমখালী এলাকার শাহজাহানের ছেলে মুসলিম উদ্দিন (৩০), পাবনা জেলার সুজানগর উপজেলার বনকোলা এলাকার আকবর আলীর ছেলে মনিরুল ইসলাম (২৭), ফেনী সদর থানার গোবিন্দপুর গ্রামের নিরঞ্জন শীলের ছেলে পল্লব শীল (৩০), নেত্রকোনা সদর থানার কেন্দুয়া গ্রামের মোহাম্মদ ফরহাদের ছেলে সৈকত আহম্মদ (২০), একই জেলার পুরানবাড়ি এলাকার আব্দুল হাইয়ের ছেলে মো.বুলবুল (২৪)।
জানা গেছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ফায়ার সেফটির একটি সিলিন্ডার বিস্ফোরণ হলে ঘটনাস্থলে পাঁচ টেকনেশিয়ান আহত হয়। আহতদের মধ্যে একজন মডার্ন সিনটেক্স লিমিটেডের, অন্য চারজন ঠিকাদারি প্রতিষ্ঠান জেএড-৩ এ কর্মরত।
মডার্ন সিনটেক্স লিমিটেডের জিএম সফল বড়ুয়া জানান, ফায়ার সেফটির একটি এফএম-২০০ সিলিন্ডার কাত হয়ে ডাকনা খুলে গ্যাস বের হলে পাঁচ টেকনেশিয়ান আহত হয়। এটি ঠিক বিস্ফোরণ না, অসাবধানবসত ডাকনা খুলে যাওয়ায় এই দুর্ঘটনা ঘটেছে। আহতদের উদ্ধার করে দ্রæত স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে চমেক পাঠানো হয়। তিনি বলেন, ‘আহতদের মধ্যে একজন আমাদের কোম্পানির, অন্য চারজন ঠিকাদারি প্রতিষ্ঠানে কর্মরত।’
মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিসৎসক ডা. জয়া ধর জানান, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত পাঁচ রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। তাদের শারীরিক অবস্থা বেশি ভালো না হওয়ায় চমেকে রেফার করা হয়েছে। তারা মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়েছেন।