ফার্নিচার কারখানায় মজুদ ৬০০ বস্তা চিনি, আটক ১

10

নিজস্ব প্রতিবেদক

নগরীর বহদ্দারহাট এক কিলোমিটার এলাকার নাফিজ গলির একটি ফার্নিচার কারখানায় অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ করা ৬০০ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে অভিযান পরিচালনা করে এসব চিনি জব্দ করা হয়।
অভিযানে নেতৃত্ব দেন নগরীর কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভ‚মি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।
অভিযানে কারখানার মালিক মো. আবদুর রব্বানিকে (৪৫) আটক করা হয়। তিনি রাউজান উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের পূর্ব কুচুখাইন এলাকার মৃত ফজল আহমেদের ছেলে। এ সময় কারখানা মালিককেও আটক করা হয়েছে।
সহকারী কমিশনার (ভ‚মি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, অবৈধভাবে মজুদ করা প্রায় ৬০০ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়েছে। মজুদ করা চিনি ভারতীয় চিনি হিসেবে জেলা কৃষি বিপণন কর্মকর্তা নিশ্চিত করেছেন। কারখানার মালিক চিনি কেনার কোনও বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। মজুদ করা চিনি ফ্রেশ ব্র্যান্ডের বস্তায় ঢুকানো হয়েছে।
তিনি জানান, অভিযানে কারখানার মালিককে আটক করা হয়। তার বিরুদ্ধে চান্দগাঁও থানায় নিয়মিত মামলা করা হচ্ছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা।
কারখানার জায়গার মালিক জানান, ব্যবসায়ী আবদুর রব্বানি ফার্নিচার কারখানা করবেন বলে ওই জায়গা ভাড়া নেন। তবে ভাড়া নেওয়ার কয়েকদিন পর জানান, তার চিনির ডিলারশিপ রয়েছে।তাই কয়েকদিনের জন্য কয়েক বস্তা চিনি কারখানার মধ্যে রাখা হবে। পরে আজ জানতে পারলাম তিনি অসৎ উদ্দেশ্যে এসব চিনি মজুদ করেছেন।
অভিযানে সহযোগিতা করেন জেলা কৃষি বিপণন কর্মকর্তা শাহ মো. মোর্শেদ কাদের এবং চান্দগাঁও থানার এসআই রিয়াদ উছ সালেহীন ও পুলিশের একটি টিম।