প্রিমিয়ার ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের মাসিক সাহিত্য সেমিনার

6

প্রিমিয়ার ইউনিভার্সিটির জিইসি মোড় ক্যাম্পাসে ৯ জুলাই ইংরেজি বিভাগের আয়োজনে এই বিভাগের চেয়ারম্যান সাদাত জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে মাসিক সাহিত্য সেমিনার। সহকারী অধ্যাপক সৈয়দা সালমা আকতারের সঞ্চালনায় এবারের সেমিনারে সহকারী অধ্যাপক শাহনাজ পারভীন সিঁথি বাংলাদেশে বর্তমানে কার্যকর হওয়া নতুন কারিকুলাম নিয়ে তাঁর গবেষণাপত্র ‘প্রেজেন্ট কারিকুলাম এন্ড পোস্ট ট্রæথ প্যারেন্টস’ এবং সহকারী অধ্যাপক রুমানা চৌধুরী মার্গারেট এটউড-এর ‘দ্য হ্যান্ডমেইডস টেল’-এর ওপরে লেখা তাঁর গবেষণাপত্র ‘স্ট্রেইনড ডিস্কোর্স বিটুইন দ্য প্যাট্রিয়ার্কাল সোসাইটি এন্ড ম্যাট্রিয়ার্কাল সোসাইটি’ পাঠ করেন। দুটো গবেষণাপত্রে বর্তমান সময়ের আলোচিত দুটো বিষয় সময়োপযোগী পাঠচক্র এবং নারীবাদের ওপর আলোকপাত করা হয়েছে।
প্রধান আলোচক হিসেবে অধ্যাপক ড. মোহীত উল আলম এবং আলোচক হিসেবে সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম এবং কোহিনুর আকতার তাঁদের মূল্যবান মতামত প্রদান করেন ।
পাঠচক্র তত্ত্ব ও সাহিত্যতত্ত¡ নিয়ে লিখিত এই দুই গবেষণাপত্র নিয়ে আলোচনা করার সময় আলোচকবৃন্দ উপস্থিত শিক্ষার্থী ও শিক্ষকদের গবেষণা চালিয়ে যাওয়ার অনুপ্রেরণা দেন। সহযোগী অধ্যাপক, সভাপতি সাদাত জামান খানের সমাপনী বক্তব্যের মাধ্যমে শেষ হয় সেমিনার।