প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি কার্যনির্বাহী কমিটির সভা

11

প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর কার্যনির্বাহী কমিটির ১১তম সভা গত ১০ জুলাই সন্ধ্যায় নগরীর মির্জাপুলস্থ অফিসে অনুষ্ঠিত হয়। সমিতির নির্বাহী সদস্য ও প্রাক্তন সভাপতি মুহাম্মদ শওকত আলী নূরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান সেলিমের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সমিতির প্রাক্তন সাধারণ সম্পাদক ও বর্তমানে নির্বাহী সদস্য আহমদ ইমরানুল আজিজ, সহ-সভাপতি ড. মো. মোরশেদুল আলম, যুগ্ম সম্পাদক ওমর ফারুক হোসাইনী, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রেহেনা আখতার বেগম, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক অধ্যাপক মোহাম্মদ শাহজাহান, অর্থ সম্পাদক আ ন ম নাসির উদ্দিন, তথ্য গবেষণা ও সেমিনার বিষয়ক সম্পাদক সৈয়দ মোহাম্মদ তৌহিদুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক সোলতানারা বেগম রিকু, দফতর সম্পাদক মুহাম্মদ নুরুল বশর রাসেল এবং নির্বাহী সদস্য এ কে এম আকতার কামাল চৌধুরী, অ্যাডভোকেট সাইফুদ্দিন মোহাম্মদ খালেদ, নূর মোহাম্মদ ও অধ্যাপক এ এম রমিজ আহমদ।
সভায় বক্তারা বলেন, ২০২৩ সালের ১৭ জুন গঠনতন্ত্র অনুযায়ী জীবন সদস্যদের প্রত্যক্ষ ভোটে প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর তিন বছর মেয়াদে ৭ম কার্যনির্বাহী কমিটি নির্বাচিত হওয়ার এক বছর পর পরাজিত প্যানেলের খÐিত অংশের নতুন কমিটি ঘোষণা শুধু অগঠনতান্ত্রিক ও অসাংগঠনিক নয় বরং অনৈতিক ও ন্যাক্কারজনকও বটে। সমিতির কার্যনির্বাহী কমিটি সর্বসম্মতিক্রমে বিতর্কিত কমিটি গঠনের তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে এই বেআইনি কমিটির আয়োজনে অনুষ্ঠিতব্য সকল অনুষ্ঠান বয়কট করতে সমিতির জীবন সদস্যদের প্রতি অনুরোধ করা হয়। অবৈধ ও বিতর্কিত কমিটির আয়োজনে ইতোমধ্যে অনুষ্ঠিত বিভিন্ন প্রোগ্রাম বর্জন করায় জীবন সদস্যদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ করা হয়।
সভায় আগামীকাল ১৪ জুলাই চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিতব্য সমিতির দুই যুগপূর্তি উদ্যাপন অনুষ্ঠান জাঁকজমকপূর্ণ ও সফলভাবে সম্পন্ন করতে বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানসূচিতে রয়েছে- বর্ণাঢ্য র‌্যালি, উদ্বোধনী পর্ব, আলোচনা, স্মৃতিচারণ, কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্র, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান। এছাড়া রয়েছে সন্ধ্যায় নাস্তা ও রাতে বাফেট ডিনার। সবশেষে সভার সভাপতি সমিতির দুই যুগপূর্তি অনুষ্ঠানে জীবন সদস্য ও বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সভা শেষ করেন। বিজ্ঞপ্তি