প্রধানমন্ত্রী আজ দিল্লি যাচ্ছেন

1

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথ অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার নয়া দিল্লি যাচ্ছেন। আগামীকাল রবিবার সন্ধ্যায় তিনি নরেন্দ্র মোদীর শপথ অনুষ্ঠানে যোগ দেবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বেলা ১১ টায় নয়া দিল্লির উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন। রবিবার সন্ধ্যায় নরেন্দ্র মোদীর শপথ অনুষ্ঠানে যোগ দেবেন। আর পরদিন অর্থাৎ সোমবার তিনি ঢাকায় ফিরবেন।
পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন জানান, মূল শপথ অনুষ্ঠান হবে রবিবার সন্ধ্যায়। প্রধানমন্ত্রী শনিবার বিকেলে নয়াদিল্লি পৌঁছাবেন। তিনি মূল শপথ অনুষ্ঠানে যোগ দেবেন। পররাষ্ট্র সচিব জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নরেন্দ্র মোদীসহ অন্য নেতাদের সঙ্গে আলাদাভাবে মতবিনিময় করতে পারেন। খবর বাংলানিউজের
নরেন্দ্র মোদীর শপথ অনুষ্ঠানে আরও অংশ নেবেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে এবং নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহালসহ বিশ্ব নেতারা।এ অনুষ্ঠানে ৮ হাজারেরও বেশি উচ্চ পদস্থ ব্যক্তির উপস্থিত থাকার কথা রয়েছে।
ভারতের ১৮তম লোকসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট ২৯৩টি এবং ইন্ডিয়া জোট ২৩৩টি আসনে জিতেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরমধ্যেই নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছেন। অভিনন্দন জানানোর জন্য ভারতের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদও জানিয়েছেন।
প্রথমে ৮ জুন ভারতের প্রধানমন্ত্রী মোদীর শপথ অনুষ্ঠানের কথা ছিল। পরে একদিন পিছিয়ে ৯ জুন করা হয়। শপথ অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান মোদী।