প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করবেন হেফাজত নেতারা

3

হাটহাজারী প্রতিনিধি

পাঠ্যবইয়ে বিতর্কিত বিষয় সংশোধন করার দাবি নিয়ে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর সাথে সাক্ষাৎ করবেন হেফাজত ইসলামের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এছাড়া আগামী ২ জুলাই নারায়ণগঞ্জ শহরে শিক্ষা সেমিনার এবং বি.বাড়িয়া, ময়মনসিংহ এবং গাজীপুরে আলোচনা সভা করা হবে।
গতকাল বুধবার দুপুরে ঢাকার জামিয়া ইসলামিয়া মাখজানুল উলুম মাদ্রাসায় সংগঠনের জরুরি বৈঠকে এসব সিদ্ধান্ত নেন নেতৃবৃন্দ। বৈঠকে সভাপতিত্ব করেন হেফাজতের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা সাজেদুর রহমান।
তিনি বলেন, ‘ইসলামের বিরুদ্ধে বহুমুখী ষড়যন্ত্র চলছে। দেশে নাস্তিক্যবাদ ও হিন্দুত্ববাদের প্রসার ঘটানো হচ্ছে। নতুন প্রজন্ম যেন ঈমান হারা হয়ে যায়, তার ব্যবস্থা করা হয়েছে। শিক্ষা জাতির মেরুদন্ড। কোনো জাতিকে পরাজিত করতে হলে প্রথমে সেই জাতির শিক্ষাব্যবস্থা ধ্বংস করে দেওয়া হয়। আজ বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে দেওয়া হয়েছে। সমাজের প্রতিটি স্তরে নৈতিক অবক্ষয় ঘটছে।’
তিনি আরও বলেন, আমরা লক্ষ্য করছি, প্রশাসনের ভিতর ঘাপটি মেরে থাকা একটি অশুভ চক্র হেফাজতের নেতৃবৃন্দকে হয়রানি করতে ২০১৩ ও ২০২১ সালে দায়ের করা নারায়ণগঞ্জ, ঢাকা, বি. বাড়িয়া ও চট্টগ্রামের অসংখ্য মামলার চার্জশিট দিয়ে ‘মিথ্যা বিচারের’ অপচেষ্টা চালাচ্ছে। আর যারা জামিনে মুক্তি পেয়েছেন, তাদের প্রত্যেককেই মাসের বেশিরভাগ সময় আদালতে-আদালতে হাজিরা দিয়ে যেতে হচ্ছে। এটা অমানবিক হয়রানি। যারা কারণে আমরা উদ্বিগ্ন। অবিলম্বে এসব বন্ধ করতে হবে।
ইসরায়েলের বর্বর আগ্রাসনে ফিলিস্তিনের গাজা ধ্বংসস্ত‚পে পরিণত হয়েছে উল্লেখ করে হেফাজত মহাসচিব বলেন, ফিলিস্তিনে নারী-শিশুসহ প্রতিদিন অসংখ্য মানুষের মৃত্যু ঘটছে। মানবিক সংকট ও অনাহার-দুর্ভিক্ষ চলছে। আশা করি, ইসরায়েলি দখলদারিত্বের অবসানের লক্ষ্যে ওআইসিসহ বিশ্ব মুসলিম উম্মাহর নেতৃবৃন্দ ঐক্যবদ্ধভাবে ফিলিস্তিনের স্বাধীনতার পক্ষে কার্যকর ভূমিকা পালন করবেন।
বৈঠকে উপস্থিত ছিলেন হেফাজতের নায়েবে আমির মাওলানা মাহফুজুল হক, মাওলানা মহিউদ্দিন রাব্বানী, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা আবদুল কাইয়ুম সোবহানী, যুগ্ম মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, সহকারী মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমিন, অর্থ সম্পাদক মুফতি মুনির হুসাইন কাসেমী, সহ অর্থ সম্পাদক মুফতি জাকির হোসাইন কাসেমী, মুফতি কামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মুফতি বশির উল্লাহ, মাওলানা রাশেদ বিন নুর, মাওলানা এনামুল হক মুসা, নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমান, মাওলানা মোহাম্মদ হারুন প্রমুখ।