প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান

9

প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদে নিয়োগ পেলেন দৈনিক আমাদের নতুন সময়ের ইমেরিটাস এডিটর মো. নাঈমুল ইসলাম খান। গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক (প্রশাসন) একেএম মনিরুজ্জামানের স্বাক্ষরে এই নিয়োগ দেয়া হয়।
নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘দৈনিক আমাদের নতুন সময়ের ইমেরিটাস এডিটর মো. নাঈমুল ইসলাম খানকে প্রধানমন্ত্রীর মেয়াদকাল পর্যন্ত অথবা তাঁর সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদে সচিব পদমর্যাদায় ৭৮ হাজার টাকা নির্ধারিত বেতন ও সরকারি অন্যান্য সুবিধাদিসহ চুক্তিভিত্তিক নিয়োগ প্রদানের বিষয়টি যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত হয়েছে’।
এতে আরও বলা হয়, ‘এমতাবস্থায়, মো. নাঈমুল ইসলাম খানকে সচিব পদমর্যাদায় ৭৮ হাজার টাকা নির্ধারিত বেতনে প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো’।
১৯৫৮ সালের ২১ জানুয়ারি কুমিল্লায় জন্মগ্রহণ করেন নাঈমুল ইসলাম খান। তার পিতা নুরুল ইসলাম খান ছিলেন রাজনীতিবিদ ও আইনজীবী এবং মা নূরুন নাহার খান গৃহিনী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর নাঈমুল ইসলাম খান ১৯৮২ সালে সক্রিয় সাংবাদিকতায় যুক্ত হন। ১৯৯০ থেকে ১৯৯২ সাল পর্যন্ত তিনি আজকের কাগজে সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন। ২০০২ সালে তিনি উপদেষ্টা সম্পাদক হিসেবেও আজকের কাগজে কাজ করেন।
১৯৯২ সালে তিনি দৈনিক ভোরের কাগজ প্রতিষ্ঠা করেন। ১৯৯২ সালে ভোরের কাগজ থেকে পদত্যাগ করার পর তিনি বাংলাদেশ সেন্টার ফর ডেভেলপমেন্ট নামে একটি সংগঠন পরিচালনা করেন। ২০০৭ সালে নাঈমুল ইসলাম খানের সম্পাদনায় যাত্রা শুরু করে দৈনিক আমাদের সময়। স¤প্রচার মাধ্যমে আলোচক ও বিশ্লেষক হিসেবে নিয়মিত নাঈমুল ইসলাম খানের উপস্থিতি রয়েছে।