প্রথমবারের মত সেনাসদর দপ্তরে প্রধান উপদেষ্টা

7

পূর্বদেশ ডেস্ক

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূস প্রথমবারের মত ঢাকা সেনানিবাসে সেনাবাহিনীর সদর দপ্তর পরিদর্শন করেছেন। সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান তাকে স্বাগত জানান। গতকাল রবিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য তুলে ধরা হয়েছে।
প্রধান উপদেষ্টার সঙ্গে ছিলেন পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন, স্বরাষ্ট্র উপদেষ্টা অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী, প্রধান উপদেষ্টার প্রতিরক্ষা ও জাতীয় সংহতি উন্নয়নবিষয়ক বিশেষ সহকারী অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল আব্দুল হাফিজ, মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।
আরও ছিলেন নৌবাহিনী ও বিমানবাহিনী প্রধান, সামরিক ও অসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তা, পুলিশ মহাপরিদর্শক এবং গোয়েন্দা সংস্থা, বিজিবি,কোস্টগার্ড, আনসার ও ভিডিপি, র‌্যাবের মহাপরিচালক ও সেনাসদরের কর্মকর্তারা।
সেনাসদর পরিবদর্শনের সময় প্রধান উপদেষ্টাকে জাতীয় নিরাপত্তার গুরুত্বপূর্ণ বিষয়াদি সম্পর্কে ব্রিফ করা হয়। পরিদর্শনকালে প্রধান উপদেষ্টার দেওয়া মূল্যবান দিকনির্দেশনা সম্মিলিতভাবে ভবিষ্যৎ কর্মপরিকল্পনা প্রণয়ন এবং বাস্তবায়নের প্রতিটি ক্ষেত্রে কার্যকরী ভ‚মিকা পালনে অত্যন্ত সহায়ক ভূমিকা রাখবে বলে আইএসপিআরের বিজ্ঞপ্তিতে প্রত্যয় ব্যক্ত করা হয়।
প্রবল গণআন্দোলনের মুখে ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের তিন পর গঠন হয় অন্তর্র্বর্তীকালীন সরকার, যার প্রধান উপদেষ্টা হন মুহাম্মদ ইউনূস।
অন্তর্র্বর্তী সরকারকে দেশের নিরাপত্তার দিক থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন সেনাপ্রধান।