পোকখালীর ইউপি চেয়ারম্যান জামিনে মুক্ত

3

ঈদগাঁও প্রতিনিধি

নির্বাচন কর্মকর্তাদের ভয়ভীতি প্রদর্শন করে ব্যালেট বাক্স ছিনতাইয়ের চেষ্টা, পুলিশের উপর হামলাসহ বিভিন্ন অভিযোগে দায়েরকৃত দুটি মামলা থেকে জামিন পেয়েছে ঈদগাঁও উপজেলার ২নং পোকখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিক আহমদ।
২৮ মে দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত থেকে তিনি জামিন পান বলে জানান রফিক আহমদের আইনজীবী।
জানা যায়, গেল ২৮ এপ্রিল ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ঢোল প্রতীক নিয়ে অংশ নিয়েছিলেন বর্তমান চেয়ারম্যান রফিক আহমদ।
এ দিন ভোট গণনার সময় কর্তব্যরত পুলিশ ও সংশ্লিষ্ট কেন্দ্রে নিয়োজিত নির্বাচন কর্মকর্তাদের উপর হামলা চালিয়ে ব্যালট বাক্স ছিনতাই, মারধরের অভিযোগ তুলে ২৯ এপ্রিল পুলিশ পরিদর্শক এসএম শাকিল হাসান বাদি হয়ে ঈদগাঁও থানায় একটি মামলা দায়ের করেন।
মামলার পর অভিযুক্ত চেয়ারম্যান রফিক আহমদ নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে গেলে মেডিকেল রিপোর্ট না পাওয়া পর্যন্ত এক সপ্তাহের জন্য অস্থায়ী জামিন দেন আদালত।
পরে মেডিকেল রিপোর্ট আদালতে পৌঁছলে ১৪ মে, জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে যায় রফিক আহমদ। এ দিন আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
এরইমধ্যে নির্বাচনী কাজে দায়িত্ব পালন করা কর্মকর্তাদের উপর হামলার অভিযোগে ঈদগাঁও থানায় আরো একটি মামলা দায়ের করেন জেলা নির্বাচন অফিসার মোঃ নাজিম উদ্দীন। স্থানীয় সরকার ইউনিয়ন নির্বাচন বিধিমালা ২০১০ এর ৭৪(৩) ধারায় মামলাটি রেকর্ড হয়।
রফিক আহমদ ২০১৬ সালে কারাগার থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়ে প্রায় ৮ বছর পোকখালী ইউনিয়নের মানুষের সেবা করেছেন। ২০২৪ সালের ২৮ এপ্রিল সাধারণ নির্বাচনে অংশ নিয়ে দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।