পেকুয়ায় চেয়ারম্যান প্রার্থী রাজুকে কেন্দ্রীয় বিএনপির শোকজ

6

পেকুয়া প্রতিনিধি

কক্সবাজার জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি ও জেলা বিএনপির সদস্য শাফায়েত আজিজ রাজুকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিএনপি। দলীয় সিদ্ধান্ত অমান্য করে পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করায় তাঁকে এই নোটিশ পাঠিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী।
২ মে পাঠানো নোটিশে বলা হয়, গত ১৫ এপ্রিল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের সিদ্ধান্ত হয়। কিন্তু বিএনপি নেতা হয়েও আপনি (রাজু) দলীয় সিদ্ধান্ত অমান্য করে আগামী ২১ মে অনুষ্ঠিতব্য ২য় দফায় উপজেলা নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহার করেননি। নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করার আপনার এহেন মনোবৃত্তি সম্পূর্ণরূপে দলীয় শৃঙ্খলা পরিপন্থী এবং দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা। জালিয়াতির নির্বাচনে অংশগ্রহণের জন্য আপনার বিরুদ্ধে কেন দলের গঠনতন্ত্র মোতাবেক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না? কাফায়েত আজিজ রাজুকে হোয়াটসঅ্যাপে এই নোটিশ পাঠানো হয়েছে। নোটিশ প্রাপ্তির ৪৮ ঘণ্টার মধ্যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবরে যথাযথ কারণ দর্শিয়ে লিখিত জবাব কেন্দ্রীয় কার্যালয়ে জমা দিতে বলা হয়।
এ ব্যাপারে চেয়ারম্যান প্রার্থী শাফায়েত আজিজ রাজু বলেন, ‘আমার কাছে দল কী চাচ্ছে তা বড় কথা নয়। পেকুয়ার জনগণ আমাকে অভিভাবক হিসেবে চাচ্ছে সেটাই মুখ্য বিষয়। আমি নির্বাচনে শেষ পর্যন্ত মাঠে থাকব। দল যদি আমাকে বহিষ্কার করে তাতে আমার কিছু করার নাই।’