পেকুয়ায় পাহাড়ধসে একই পরিবারের ৩ জনের মৃত্যু

2

পেকুয়া প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়া উপজেলার শিলখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সেগুনবাগিচা এলাকায় পাহাড়ধসে এক পরিবারে মা, মেয়ে ও নাতনিসহ ৩ জনের মর্মান্তিক মৃত্যুর হয়েছে। গতকাল রবিবার ভোর রাতে ভারী বৃষ্টিপাতের ফলে পাহাড়ধসে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন দুবাই প্রবাসী সরওয়ার আলমের স্ত্রী মমতাজ বেগম (৪০), মেয়ে ময়না আকতার (১১) ও মোহাম্মদ হোসাইনের ছেলে মোহাম্মদ তুহা (৬)।
স্থানীয়রা জানান, প্রতিদিনের ন্যায় মমতাজ বেগম তার মেয়ে ও নাতনি রাতে ঘুমিয়ে পড়েন। ভোর রাতে কোন এক সময় পাহাড়ধসে পাকা দেয়াল ভেঙে পড়ে। এতে দেয়ালচাপা পড়ে তাদের ৩ জনের মৃত্যু হয়। সকাল ৮ টার দিকে পেকুয়া ফায়ার সার্ভিস স্টেশনের লোক ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা নিহতদের মরদেহ উদ্ধার করেন। খবর পেয়ে পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূর পেয়ারা বেগম, ইউপি চেয়ারম্যান কামাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।
পেকুয়া থানার ওসি মোহাম্মদ ইলিয়াছ বলেন, সকালে শিলখালী পাহাড়ধসে একই পরিবারের ৩ জনের মৃত্যু খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এসআই মাহফুজুর রহমান নিহতদের সুরতহাল প্রতিবেদন তৈরি করেন। তাদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
পেকুয়ার সহকারী কমিশনার (ভূমি) নূর পেয়ারা বেগম বলেন, আমি এর আগেও পাহাড়ের পাশে বসবাসরত সবাইকে সতর্ক থেকে সরিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছিলাম। কিন্তু ২ দিনের ভারী বৃষ্টিপাতে সতর্ক না হওয়ায় এ দুর্ঘটনা হয়।
এদিকে গতকাল রবিবার আসরের নামাজের পর জানাজা শেষে তাদের দাফন সম্পন্ন হয়।