পেকুয়ায় ঘরে ঢুকে মা-ছেলেকে কুপিয়ে জখম

3

পেকুয়া প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বসতঘরে ঢুকে মা-ছেলেকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। এসময় হামলাকারীরা ঘরের আলমারি ভেঙে নগদ ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। গত রবিবার উপজেলার সদর ইউনিয়নের পূর্ব গোঁয়াখালী টেকপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় পেকুয়া থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। আহতরা হলেন, ওই এলাকার আবুল হোছাইনের স্ত্রী দিল জাহান বুলু (৬৬) ও ছেলে ইমতিয়াজ।অভিযোগ সূত্রে জানা গেছে, ঘটনার দিন বিকেলে আহত ইমতিয়াজ বাড়ির পাশে ফুটবল খেলছিলো। ওখান থেকে তাকে টমটমের ভাড়ার কথা বলে তার বাড়িতে ডেকে নিয়ে যায় রুবেল। ওখানে তাদের উভয়পক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়। ইমতিয়াজ তাদের বাকবিতন্ডা দেখে জিজ্ঞেস করলো অযথা আমাকে কেন ডেকে আনলেন। এ নিয়েই বাঁধে তুমুল কথা কাটাকাটি। শুরু হয় ইমতিয়াজকে মারধর। এক পর্যায়ে ইমতিয়াজ পালিয়ে আসলে বিবাদী রুবেলের নেতৃত্বে ইলিয়াস, তৌহিদ, ফিরোজ আহমদ, ফুরক আহমেদ, ছোটন, শওকত, কায়েমসহ ১০/১২ জনের একটি সংঘবদ্ধ দল তার বাড়িতে ঢুকে অতর্কিত হামলা চালায়। এসময় ইমতিয়াজের মাথায় ধারালো কিরিচ দিয়ে আঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। তাকে বাঁচাতে যাওয়া মা-বাকেও আঘাত করে তারা। এসময় তারা বাড়ির আলমারিতে রক্ষিত নগদ ৫০ হাজার টাকা ও ২ ভরি ওজনের স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। যাওয়ার পথে ইমতিয়াজের জীবিকা নির্বাহের একমাত্র মাধ্যম টমটম গাড়িটিও ভেঙে চুরমার করে দেয় সন্ত্রাসীরা।
মামলার বাদী দিলজাহান বুলু বলেন, আমার ছেলে ইমতিয়াজকে হত্যার উদ্দেশ্যে ডেকে নিয়ে যায় রুবেল। আমার ছেলে টমটম গাড়ি চালিয়ে আমাদের সংসার চালায়। আমি সংশ্লিষ্ট প্রশাসনের কাছে সুবিচার চাই।
স্থানীয় ইউপি সদস্য সাজ্জাদ হোসেন জানান, দু’পক্ষের সাথে কথা বলেছি। বৈঠকের দিনক্ষণ ঠিক করা হয়েছে। সালিসি বৈঠকের মাধ্যমে বিষয়টি নিষ্পত্তি করা হবে।
পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।