পুলিশের ৫৫ কর্মকর্তাকে বদলি

6

পুলিশের দুজন অতিরিক্ত আইজি, পাঁচ জন অতিরিক্ত ডিআইজি এবং পুলিশ সুপার পদমর্যাদার মোট ৫৫ কর্মকর্তাকে বদলি ও পদায়ন করা হয়েছে। গতকাল রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপসচিব মো. মাহবুবুর রহমান শেখের সই করা পৃথক চারটি প্রজ্ঞাপনে এসব বদলি ও পদায়নের বিষয়টি উল্লেখ করা হয়।
এক প্রজ্ঞাপনে অতিরিক্ত আইজিপি পদের দুজনকে বদলি ও পদায়ন করা হয়েছে। তাদের মধ্যে এ কে এম শহিদুর রহমান এবং কৃষ্ণ পদ রায়কে পুলিশ অধিদফতরে (সদর দফতর) অতিরিক্ত আইজিপি (সুপারনিউমারারি) হিসেবে বদলি ও পদায়ন করা হয়। খবর বাংলা ট্রিবিউন’র
অপর এক প্রজ্ঞাপনে অতিরিক্ত ডিআইজি মো. সাখাওয়াত হোসেনকে ট্যুরিস্ট পুলিশে, ড. মো. আক্কাস উদ্দিন ভুঞাকে অ্যান্টি টেরোরিজম ইউনিটে, মো. আসাদ উল্লাহ চৌধুরীকে নৌ পুলিশে, এনামুল কবিরকে খাগড়াছড়ি আর্মড পুলিশ ব্যাটালিয়নে এবং মীর মোদদাছছের হোসেনকে হাইওয়ে পুলিশে বদলি করা হয়।
আরেকটি প্রজ্ঞাপনে পুলিশ সুপার পদমর্যাদার ১৬ জন কর্মকর্তাকে দেশের বিভিন্ন স্থানে বদলি ও পদায়ন করা হয়। তারা হলেন মেরিনা আক্তার, মো. হাবিবুর রহমান, আহমেদুল কবীর, মো, রফিকুল ইসলাম, মোহাম্মদ শিবলী কায়সার, মো. আমিরুল ইসলাম, আবু সাঈদ, মোহাম্মদ কামরুল হাসান, মিয়া মোহাম্মদ আশিস বিন হাছান, মো. রইছ উদ্দিন, মো. মমিনুল করিম, মো. আমিনুল ইসলাম, কবীর আহম্মেদ ও মো. মাসুদ আলম। তাদেরকে রংপুর, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, বরিশাল, কক্সবাজার, ঠাকুরগাঁও, ময়মনসিংহ ও খুলনায় বদলি ও পদায়ন করা হয়।
অপর আরেকটি প্রজ্ঞাপনেও পুলিশ সুপার পদমর্যাদার ৩২ জনকে দেশের বিভিন্ন স্থানে র‌্যাবসহ পুলিশের বিভিন্ন ইউনিটে বদলি ও পদায়ন করা হয়েছে। তারা হলেন— তাসমিয়াহ তাহলীল, মোহাম্মদ খোরশেদ আলম, মো. আল মামুন, মো. শহিদুল্লাহ কাওছার, মাকসুদা আকতার খানম, রওনক আলম, জাহেদ পারভেজ চৌধুরী, মারুফা ইয়াসমিন, ইসতিয়াক উর রশিদ, মোহাম্মদ মাসুদ রানা, ফরহাদ হোসেন খান, স্নিগ্ধ আখতার, মোহাম্মদ মাহমুদুল কবীর, জাহিদুল হক তালুকদার, তাহমিনা তাকিয়া, এ এইচ এম শাহাদাত হোসাইন, মোহাম্মদ শফিউল ইসলাম, মোহাম্মদ মোজাম্মেল হক, মো. নাজমুল ইসলাম, মোহাম্মদ নুরে আলম, ইনামুল হক সাগর, এম তানভীর আহমেদ, শম্পা রানী সাহা, মোহাম্মদ হারুন অর রশিদ, এ কে এম মামুন খান চিশতী, মোহাম্মদ ছানোয়ার হোসেন, মো. আশ্রাফুজ্জামান, সুমন দেব, মো. ছুফি উল্লাহ, নূর রেজওয়ানা পারভীন, মোহাম্মদ মাহফুজুর রহমান আল মামুন ও মোছা. ইয়াছমিন খাতুন।