পাহাড়ধসে বন্ধ বায়েজিদ লিংক রোড

4

নিজস্ব প্রতিবেদক

পাহাড়ধসের ঘটনায় বন্ধ হয়ে গেছে নগরের বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডের যানবাহন চলাচল। টানা বৃষ্টিতে গতকাল শনিবার ভোরে সড়কটির ৬ নম্বর ব্রিজের কাছে পাহাড়ধসের এ ঘটনা ঘটে। তবে এ সময় সড়কে যানবাহন ও পথচারী চলাচল না থাকায় কোন দুর্ঘটনা ঘটেনি।
বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডের প্রকল্প পরিচালক ও সিডিএ’র সহকারী প্রকৌশলী আসাদ বিন আনোয়ার গতকাল বলেন, বৃষ্টির কারণে রাস্তার পাশের পাহাড় থেকে মাটিধসে রাস্তার ফৌজদারহাটগামী লেনের ওপর পড়ে। ভোরে তেমন যানচলাচল না থাকায় কোন দুর্ঘটনা ঘটেনি। পরে সড়কের ক্ষতিগ্রস্ত অংশে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। মাটি সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করার কাজ চলছে।
জানা গেছে, বায়েজিদ-ফৌজদারহাট সড়কটির কাজ শেষ না হলেও যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে সড়কটি। ২০১৯ সাল থেকে সড়কটি দিয়ে যান চলাচল করছে। বায়েজিদ বোস্তামীর শেরশাহ বাংলাবাজার থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফৌজদারহাট পর্যন্ত ৬ কিলোমিটার সড়কটি নির্মাণে কাটা হয়েছিল ১৬টি পাহাড়। দুই পাশে ৯০ ডিগ্রি খাড়া করে পাহাড়গুলো কাটা হয়। উত্তর পাহাড়তলী মৌজা, হাটহাজারীর জালালাবাদ মৌজা এবং সীতাকুন্ডের জঙ্গল সলিমপুর মৌজায় এসব পাহাড় কাটা হয়েছিল। ফলে বৃষ্টি হলেই এ সড়কে প্রায়ই পাহাড়ধস হচ্ছে। ইতিমধ্যে কয়েকবার পাহাড়ধসের কারণে সড়কটি সাময়িক বন্ধ করতে বাধ্য হয় সিডিএ।