পানির স্রোতে ভেসে আসা শিশুর মরদেহ উদ্ধার

3

পেকুয়া প্রতিনিধি

ভারী বৃষ্টিপাতের ফলে পাহাড় থেকে পানি নেমে আসার সময় প্রবল স্রোতে ভেসে আসা এক শিশুর মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা। পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের ১ ওয়ার্ডের মালগারা এলাকা থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।
গতকাল শনিবার বিকাল ৩ টার দিকে মৃতদেহটি স্থানীয় ইউপি সদস্য ও স্থানীয়রা উদ্ধার করেন। নিহত শিশু বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের গজ্জইন্না পাড়া এলাকার আমির হোসেনের ছেলে।
জানা গেছে, গত শুক্রবার দিবাগত রাত থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছিল। ফলে পাহাড় থেকে প্রবাহমান ছড়া দিয়ে বৃষ্টির পানি নামছিলো। পাহাড়ের পানিতে ভেসে আসা লেবু ধরতে গিয়ে মিয়া মার্কেট সংলগ্ন কালভার্টের নীচে পড়ে যায় শিশুটি। তাৎক্ষণিকভাবে স্থানীয় উপস্থিত জনতা অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাননি তারা। পরে শিশুটির পরিবার ও স্বজনরা পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নে তার মরদেহ পায়।
স্থানীয় ইউপি সদস্য আবদুল জলিল জানান, শনিবার দুপুরের দিকে বাঁশখালীর পুঁইছড়ি ইউনিয়নের ৫নং ওয়ার্ড থেকে ১১ বছরের ১টি ছেলে পানির স্রোতে ভেসে আমার ওয়ার্ডের মালগারা এলাকায় প্রবাহমান ছড়ার একটি গাছের সাথে আটকে যায়। এসময় তাকে দেখতে পেয়ে স্থানীয়রা আমাকে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শিশুর নিথর দেহ উদ্ধার করি।
বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলামকে অবগত করতে না পেরে নিহতের পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়।