পানগাঁও কন্টেইনার টার্মিনাল ব্যবহারের আহবান

2

বর্তমান বন্যা পরিস্থিতিতে আমদানি রপ্তানিকারকগণ চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম সড়ক ও রেলপথে পণ্যবাহী কন্টেইনার পরিবহন অনেক ক্ষেত্রেই শ্লথ বা বন্ধ রাখতে বাধ্য হচ্ছেন। উদ্ভুত এ পরিস্থিতিতে দেশের আমদানি-রপ্তানি বাধাগ্রস্ত হচ্ছে। বিষয়টি বিবেচনায় এনে চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম নৌপথ ব্যবহার করে দেশের আমদানি-রপ্তানি বেগবান করতে পানগাঁওয়ে অভ্যন্তরীণ কন্টেইনার টার্মিনাল ব্যবহারের জন্য সংশ্লিষ্ট সকলকে আহবান যাচ্ছে। এ ব্যাপারে জাতীয় রাজস্ব বোর্ড সার্বিক সহায়তা প্রদানে প্রস্তুত রয়েছে।
এ অবস্থায় আমদানি ও রপ্তানিকারকগণ আমদানি, রপ্তানি পণ্যবোঝাই কন্টেইনার পরিবহনে পানগাঁও অভ্যন্তরীণ কন্টেইনার টার্মিনাল ব্যবহার করতে পারেন। বিভিন্ন জাহাজ কোম্পানির পর্যাপ্ত ইনল্যান্ড জাহাজ এবং চট্টগ্রাম বন্দরের সকল ধরনের লজিস্টিকস সুবিধাদি এ কার্যক্রমের জন্য সার্বিকভাবে প্রস্তুত রাখা হয়েছে।
এ অবস্থায়, বিজিএমইএ ও বিকেএমইএসহ সকল আমদানি, রপ্তানিকারকগণকে আমদানি, রপ্তানি পণ্যবাহী কন্টেইনার পানগাঁও আইসিটি’র মাধ্যমে চট্টগ্রাম বন্দর হতে সংগ্রহ, জাহাজীকরণের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা যাচ্ছে। এক্ষেত্রে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ হতে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে। বিজ্ঞপ্তি