‘পর্যটন শিল্পের উন্নয়নে দেশে বৈদেশিক মুদ্রা অর্জন হবে’

6

গত ২৪ মে মালদ্বীপের রাজধানী মালে’তে ইন্টারন্যাশনাল ভিলা কলেজ অডিটোরিয়ামে এশিয়ান বিজনেস পার্টনারশিপ সামিট এর আয়োজনে ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২৪ প্রদান, পর্যটন ও বাণিজ্যিক শিল্পের উন্নয়ন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের সহযোগী আয়োজক মালদ্বীপ বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি ও সাউথ এশিয়ান বিজনেস পার্টনারশিপ। প্রধান অতিথি ছিলেন মালদ্বীপ সরকারের মৎস্য ও মহাসাগর বিষয়ক মন্ত্রী আহমেদ সিয়াম, প্রধান আলোচক ছিলেন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী ও সালমান কিং মসজিদের ইমাম আব্দুল জলিল ইসমাইল।
বিশেষ অতিথি ছিলেন মালদ্বীপের সংস্কৃতি ও ক্রীড়া বিষয়ক প্রতিমন্ত্রী হুসাইন নিহাদ, বাংলাদেশ সরকারের হাই কমিশনার রিয়ার অ্যাডমিরাল এস.এম আবুল কালাম আজাদ, হাইকমিশনার শ্রম বিষয়ক কাউন্সিলর মো. সোহেল পারভেজ, চট্টগ্রাম বাশার গ্রুপের চেয়ারম্যান এন্ড সিইও আবুল বশর আবু।
বক্তব্যে আবুল বশর আবু বলেন, মালদ্বীপ ও বাংলাদেশ পর্যটন শিল্প বিকাশ ও পারস্পরিক সম্পর্ক উন্নয়ন দুই দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাণিজ্যিক কাঠামো আরও সমৃদ্ধকরণে তাই দুদেশের পারস্পরিক সম্পর্ক উন্নয়নের মাধ্যমে দেশে বৈদেশিক মুদ্রা অর্জন ও নতুন কর্মসংস্থান বৃদ্ধি করে অর্থনৈতিক চালিকাশক্তি আরও গতিশীল করাই হবে সময়ের অন্যতম মাইলফলক।
আন্তর্জাতিক আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৪ অনুষ্ঠানে বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়ন ও সামাজিক উন্নয়নে অবদানের জন্য বাশার গ্রুপের চেয়ারম্যান এন্ড সিইও আবুল বশর আবুকে সম্মাননা অ্যাওয়ার্ড ২০২৪ প্রদান করা হয়। অনুষ্ঠানে ভারত, বাংলাদেশ, নেপাল, ভুটান, মালদ্বীপ, শ্রীলংকা, আফগানিস্তান ও পাকিস্তানের ৩০ জন বরেণ্য ব্যক্তিকে সংবর্ধনা প্রদান করা হয়। বিজ্ঞপ্তি