পটিয়া পৌরসভা ১৬০ কোটি টাকার বাজেট ঘোষণা

8

পটিয়া প্রতিনিধি

২০২৪-২০২৫ অর্থ বছরের জন্য বাজেট ঘোষণা করেছে পটিয়া পৌরসভা। গতকাল মঙ্গলবার পৌরসভার মেয়র আইয়ুব বাবুল ১৬০ কোটি টাকার এই বাজেট ঘোষণা করেন। এর মধ্যে রাজস্ব খাতে ২৩ কোটি ২ লক্ষ এবং উন্নয়ন বাজেট ধরা হয় ১৩৭ কোটি ২৫ লক্ষ টাকা।
এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, পটিয়া পৌরসভায় আর্থিকভাবে স্বাবলম্বী করতে নিজস্ব আয়ের খাত সৃষ্টিতে গুরুত্ব দেয়া হয়েছে। সে জন্য যেসব উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করলে নিয়মিত আয়ের খাত সৃষ্টি হবে সেসব উন্নয়ন প্রকল্পই হাতে নেয়া হয়েছে বেশি। এরমধ্যে উল্লেখযোগ্য প্রকল্প হচ্ছে- পৌরসভা ভবনের পশ্চিম পাশে অত্যাধুনিক অফিস কাম বাণিজ্যিক ভবন, পৌর এলাকা সম্প্রসারণ, পুরাতন থানা হাটে বহুতল বিশিষ্ট কিচেন মার্কেট নির্মাণ এবং আধুনিক ওয়ার্কশপ নির্মাণ। পাশাপাশি পটিয়ায় সৌন্দর্য্যবর্ধন কাজের অংশ হিসেবে ইন্দ্রপোল ও বাস টার্মিনাল গোল চত্বরে নান্দনিক ফোয়ারা নির্মাণ, বর্জ্য ব্যবস্থাপনার জন্য জমি ক্রয় করে ডাম্পিং স্টেশন তৈরিরও উদ্যোগ নেয়া হয়েছে।
এ সময় মেয়র আইয়ুুুব বাবুল পটিয়া পৌরসভাকে একটি উন্নত আধুনিক এবং স্মার্ট নগর তৈরিতে সকলকে সহযোগিতা করার আহবান জানান।
বাজেট উপস্থাপনকালে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর রূপক কুমার সেন, গোফরান রানা, শেখ সাইফুল ইসলাম, শফিউল আলম, জসীম উদ্দিন, সরওয়ার কামার রাজীব, গিয়াস উদ্দীন আজাদ, বুলবুল আকতার, ফেরদৌস বেগম, ইয়াসমিন আকতার চৌধুরী, পৌরসভার প্রধান নির্বাহী নেজামুল হক, প্রকৌশলী মিজানুর রহমান, হিসাব রক্ষক হারুনুর রশিদ, প্রশাসনিক কর্মকর্তা করুণা কান্তি বড়ুয়া।