পটিয়ায় ভাইরাল সেই অস্ত্রধারীর পরিচয় মিলেছে

2

পটিয়া প্রতিনিধি

পটিয়ায় সিএনজি স্টেশনের নিয়ন্ত্রণকে কেন্দ্র করে দুই চেয়ারম্য্যান গ্রুপের মধ্যে মারামারির সময় প্রকাশ্যে গুলি ছুড়ে ভাইরাল হওয়া সেই অস্ত্রধারীর পরিচয় পাওয়া গেছে। তার নাম মোহাম্মদ এনাম (৪৭)। বাড়ি উপজেলার বরলিয়া ইউনিয়নে হলেও তিনি জঙ্গলখাইন ইউনিয়নের এয়াকুবদন্ডী গ্রামে প্রাথমিক বিদ্যালয়ের পেছনে নানার বাড়িতে বসবাস করেন।
হাবিলাসদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান ফৌজুল কবির কুমার জানান, সিএনজি থেকে চাঁদা তোলার প্রতিবাদ করায় এ ঘটনার সূত্রপাত হয়েছে। ওই ঘটনায় অস্ত্রধারী এনামের নেতৃত্বে আরো বেশ কয়েকজন সন্ত্রাসী দেশিয় অস্ত্র নিয়ে হামলা চালায়। অস্ত্রধারী এনাম পটিয়ায় জোড়া খুনের মামলা এবং কক্সবাজারে ভাড়াটে হিসেবে জমি দখল করতে গিয়ে আগ্নেয়াস্ত্রসহ আটক হওয়ার মামলার আসামি। সে ভাড়াটে সন্ত্রাসী হিসেবে নানা অপরাধের নেতৃত্ব দেয়। তার বাড়ি বররিয়া ইউনিয়নে হলেও তিনি বাদামতলস্থ এয়াকুবদন্ডী নানা বাড়িতে পরিবার নিয়ে বসবাস করেন।
জঙ্গলখাই ইউনিয়নের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন সবুজ জানান, পটিয়া থানার এএসআই অনুপ কুমার সিএনজি স্টেশনের নিয়ন্ত্রণের জন্য হাবিলাসদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যানের লোকজনকে সহযোগিতা দিয়ে আসছিলেন। ঘটনার আগেও তিনি থানার ওসির আদেশ ছাড়াই বাদামতল এলাকায় অবস্থান নেন এবং প্রতিপক্ষকে সহযোগিতা করেন। তার সহযোগিতায় ঘটনার সূত্রপাত এবং কয়েকটি বাড়িঘরে হামলার ঘটনা ঘটে। আমরা তার বিরুদ্ধে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ দায়েরের প্রস্তুতি নিচ্ছি। তিনি বলেন, এনামের হাতে কোন অস্ত্র ছিলো না। হয়ত পাইপ ছিলো। ছবিটি এডিট করাও হতে পারে।
পটিয়া থানার ওসি জসীম উদ্দিন জানান, ওই ঘটনায় অস্ত্রধারীর পরিচয় নিশ্চিত হওয়া গেছে। এনাম ছাড়াও অন্য যারা দেশিয় অস্ত্র হাতে হামলায় সম্পৃক্ত ছিলো তাদের পরিচয় জানা এবং গ্রেপ্তারের জন্য পুলিশের বিশেষ টিম কাজ করছে। তবে ওই ঘটনায় কোন পক্ষই লিখিথ কোন অভিযোগ দায়ের করেনি।