পটিয়ায় চেয়ারম্যান হলেন দিদার

20

পটিয়া প্রতিনিধি

পটিয়ায় উপজেলা নির্বাচনে সংঘর্ষ ও কেন্দ্র দখলের ঘটনা ঘটেছে। তবে অধিকাংশ কেন্দ্রে শান্তিপূর্ণ ভোট গ্রহণ হয়েছে। উপজেলার মোট ১২৮টি কেন্দ্রের মধ্যে ১৫/২০টি কেন্দ্রে অস্বাভাবিক ভোট পড়েছে বলে জানা গেছে।
নির্বাচনে চেয়ারম্যান পদে দিদারুল আলম (দোয়াত কলম) ৫৬ হাজার ৫৪১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অধ্যাপক হারুনুর রশিদ (আনারস) পেয়েছেন ৪৬ হাজার ১৪২ ভোট।
এদিকে একটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত থাকায় ভাইস চেয়ারম্যান পদে ফলাফল ঘোষণা করা হয়নি। তবে অন্যান্য কেন্দ্রের ফলাফলে ভাইস চেয়ারম্যান পদে মোহাম্মদ শাহরিয়ার (উড়োজাহাজ), ডা. এমদাদুল হাসান (বই) থেকে ৭৭৭ ভোটে এগিয়ে রয়েছেন। স্থগিত কেন্দ্রের ভোট বাদে মোহাম্মদ শাহরিয়ারের প্রাপ্ত ভোট ২৩ হাজার ৮৫০ ভোট। এছাড়া ডা. এমদাদুল হাসানের প্রাপ্ত ভোট ২৩ হাজার ০৭৩ ভোট। অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাজেদা বেগমের (কলসি) প্রাপ্ত ভোট ২৪ হাজার ৮৯৪ এবং সাজেদা বেগমের (প্রজাপতি) প্রাপ্ত ভোট ২৪ হাজার ৭৩১।
জানা গেছে, উপজেলার জিরি বিবেকানন্দ স্কুল কেন্দ্রে এক প্রার্থীর সমর্থকরা অস্ত্র নিয়ে হামলা করে। দুই রাউন্ড ফাঁকা গুলি করে। পুলিশও দুই রাউন্ড গুলি করে। দুইজন বহিরাগতকে আটক করে স্থানীয় জনতা। ওই ঘটনার পর ভোটগ্রহণ স্থগিত করে দেয়া হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে আবারও ভোটগ্রহণ শুরু হয়।
এছাড়া আরও ৪ টি কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হয়। পরে তিনটি কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ করা কয়। এদিক হাইদগাঁও ইউনিয়নে দোয়াত কলম সমর্থকদের হামলায় দুই জন আহত হন। তাদের চমেক হাপাতালে প্রেরণ করা হয়।