নৌকায় এসে খালি গায়ে হাফ প্যান্ট পরে ডাকাতি, গ্রেপ্তার ১

7

পূর্বদেশ ডেস্ক

কালো কাপড়ে মুখ ঢাকা, খালি গায়ে হাফ প্যান্ট পরা দলবদ্ধ কয়েকজন চট্টগ্রাম নগরীর কর্ণফুলী নদী পাড়ের একটি বাড়িতে ডাকাতি করার ঘটনায় সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। নগরীর বাকলিয়া থানার বজ্রঘোনা চেয়ারম্যান ঘাটা এলাকায় গত মঙ্গলবার গভীর রাতে নৌকায় এসে ডাকাতি করে ফাঁকা গুলি ছুড়ে পালিয়ে যায় ডাকাত দলের সদস্যরা। এ ঘটনায় গত বৃহস্পতিবার মামলা হয়।
বাকলিয়া থানার ওসি আফতাব হোসাইন বলেন, গোপন তথ্য পেয়ে অভিযান চালিয়ে ‘ডাকাত’ আবুল কাশেমকে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে একটি দেশীয় এলজি, কার্তুজ ও ডাকাতিতে ব্যবহার করা নৌকা জব্দ করা হয়েছে। ওসি বলেছেন, যে বাড়িতে ডাকাতি হয়েছে, সেটি কর্ণফুলী নদীর পাড়ে। নতুন তৈরি করা বাড়িটির আশেপাশে তেমন কোনো জনবসতি নেই। তবে ঘটনার পরপর খবর পেয়ে পুলিশ সেখানে যায়।
ডাকাতির শিকার পরিবারটি বৃহস্পতিবার বাকলিয়া থানায় মামলা করে জানিয়ে ওসি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বাকলিয়া ক্ষেতচর ২ নম্বর গলিতে অভিযান চালিয়ে কাশেমকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যে ডাকাতির কাজে ব্যবহার করা নৌকা ও অস্ত্র উদ্ধার করা হয়। খবর বিডিনিউজের
মামলার এজাহারে বলা হয়েছে, মঙ্গলবার রাত ২ টার দিকে কলাপসিবল গেইটের তালা ভেঙে ১০-১২ জনের একটি দল ঘরে ঢুকে যায়। তাদের সবার মুখ কালো কাপড়ে ঢাকা ছিল। তারা বাড়ির লোকজনকে জিম্মি করে নগদ টাকা, মোবাইল ফোন, স্বর্ণাঙ্কারসহ মূল্যবান জিনিসপত্র লুট করে বালিশের কভারে ভরে নিয়ে যায়।
ডাকাতির সময় ঘরের লোকজনকে মারধর করার অভিযোগ করে মামলায় আরও বলা হয়েছে, ডাকাতরা চলে যাওয়ার সময় বাড়ির লোকজনের চিৎকারে আশেপাশের কিছু মানুষ এগিয়ে এলে তারা দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে ইঞ্জিনচালিত নৌকায় উঠে পালিয়ে যায়।
ওসি আফতাব বলছেন, গ্রেপ্তার কাশেম পেশাদার ডাকাত। তার নামে ডাকাতির অভিযোগে অন্তত ছয়টি মামলার তথ্য পাওয়া গেছে।