নতুন বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে

7

নতুন বাংলাদেশ গড়ার কাজে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহŸান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য, সংসদীয় দলের সাবেক হুইপ, চট্টগ্রাম মহানগরী আমীর ও সাবেক এমপি জননেতা আলহাজ শাহজাহান চৌধুরী। তিনি বলেন, দেশ দীর্ঘদিন আওয়ামী লীগ ফ্যাসিস্ট শক্তির দখলে ছিল। ফলে তারা দেশের অর্থনীতি, রাজনীতি, জনগণের ভোটাধিকার, মৌলিক অধিকারসহ সবকিছু ধ্বংস করে দিয়েছে।
একদিকে যেমন দেশ সন্ত্রাস কবলিত ছিল, অপরদিকে দেশের সম্পদের হরিলুট চলছিল। ছাত্র জনতার গণঅভ্যুত্থানে আওয়ামী লীগ বাকশালী চক্রের পতন হলেও তাদের প্রেতাত্মারা সমাজের বিভিন্ন সেক্টরে ঘাপটি মেরে আছে। দেশকে দূর্নীতি, সন্ত্রাস, লুটপাট, চুরি-ডাকাতি এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করে স্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে হবে। নতুন বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। মঙ্গলবার বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর দেওয়ান বাজারের কার্যালয়ে অনুষ্ঠিত কর্মপরিষদ সদস্যদের সভায় তিনি সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য, নগর জামায়াতের নায়েবে আমীর বিশিষ্ট পরিবেশবিদ মুহাম্মদ নজরুল ইসলাম, কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য, নগর জামায়াতের সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন, এসিস্ট্যান্ট সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা খাইরুল বাশার, মোহাম্মদ উল্লাহ, ফয়সাল মুহাম্মদ ইউনুস ও মুহাম্মদ মোরশেদুল ইসলাম চৌধুরী, নগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ওয়ার্ড কাউন্সিলর অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী, নগর জামায়াতের কর্মপরিষদ সদস্য ডা. মুহাম্মদ সিদ্দিকুর রহমান ও আবু হেনা মোস্তফা কামাল, নগর শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি এস এম লুৎফর রহমান প্রমুখ।
সভাপতির বক্তব্যে মহানগরী আমীর শাহজাহান চৌধুরী আরও বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, জনগণের জানমালের নিরাপত্তা ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য আমাদেরকে সচেতন থাকতে হবে। দেশে বন্যা পরিস্থিতির কারণে সৃষ্ট জনদূর্ভোগ দূর করতে অন্তর্বর্তীকালীন সরকারের প্রচেষ্টা বাস্তবায়নে সহযোগিতা করতে হবে। জনগণের দুঃখ দূর্দশা লাঘবে সমাজের বিত্তশালীদের এগিয়ে আসতে হবে। দেশকে এগিয়ে নিতে হলে দেশের সকল নাগরিককে আন্তরিক প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। বিজ্ঞপ্তি