নতুন বাংলাদেশের স্বপ্নকে প্রাধান্য দিতে হবে

2

‘আলোর জন্য যুক্তি’ এই শ্লোগানে দৃষ্টি চট্টগ্রামের নিয়মিত বিতর্ক প্রশিক্ষণ কর্মশালা দৃষ্টি স্কুল অব ডিবেট (বাংলা ও ইংরেজি) ৩০ তম ব্যাচের সমাপনী গত ২৭ আগস্ট নগরীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. ইমরান বিন ইউনুস। সমাবর্তন বক্তা ছিলেন এভারেস্ট বিজয়ী ডা. বাবর আলী। বক্তব্য দেন, দৃষ্টি চট্টগ্রামের প্রতিষ্ঠাতা মাসুদ বকুল, সিনিয়র সহ সভাপতি বনকুসুম বড়ুয়া নুপুর, সহ সভাপতি সাবের শাহ, সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মুন্না, যুগ্ম সম্পাদক রিদোয়ন আলম আদনান, সাংগঠনিক সম্পাদক মুন্না মজুমদার ও বিতর্ক সম্পাদক হোসাইন সামী। সভাপতিত্ব করেন দৃষ্টির সভাপতি সাইফ চৌধুরী।
সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি ডা. ইমরান বিন ইউনুস বলেন, আজকে শিশু কিশোররা নতুন বাংলাদেশের যে স্বপ্ন দেখছে সে স্বপ্নের বাংলাদেশকে গড়ে তুলতে তাদের কথাকে প্রাধান্য দিতে হবে। তাদের সাথে বিভিন্ন সংলাপ ও আলোচনা অনুষ্ঠান আয়োজন করতে হবে। সেগুলোর রেকর্ড করে দেশের দায়িত্বশীলদের কাছে পৌঁছে দিতে হবে। তরুণরা আজ যেভাবে কোনো বিষয়কে চিন্তা করবে, তা হয়তো আমরা এখন পারবো না। সমাবর্তন ডা. বাবর আলী বলেন, শিক্ষার্থীদের কাছে তাদের যেকোনোই লক্ষই একটি এভারেস্ট। সেজন্য প্রতি লক্ষ্যের দিকে তাদেরকে এমন ভাবে এগিয়ে যেতে হবে তারা যেন এক একটি এভারেস্ট জয় করছে। দৃষ্টি চট্টগ্রামের প্রতিষ্ঠাতা মাসুদ বকুল বলেন, ইচ্ছা শক্তি মানুষের সবচেয়ে বড় শক্তি। সাইফ চৌধুরী বলেন, প্রশ্নের অবতারণা করতে হবে, না হয় জানার পরিধি সংকীর্ণ হবে। প্রশিক্ষণ কর্মশীলায় চট্টগ্রামের ১৮ টি স্কুলের ১৩০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করছে। বিজ্ঞপ্তি