নতুন কোনো নৈরাজ্য করলে আওয়ামী লীগ আরও ক্ষতিগ্রস্ত হবে

4

হাটহাজারী প্রতিনিধি

নতুন অন্তর্র্বর্তীকালীন সরকারকে স্বাগত জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা সাজেদুর রহমান। এসময় তারা বলেছেন, ফ্যাসিস্ট আওয়ামী লীগ শান্তির বদলে নতুন কোনো নৈরাজ্য তৈরির চেষ্টা করলে জনগণের ঐক্যবদ্ধ প্রতিরোধে তারা আরও ক্ষতিগ্রস্ত হবে।
গতকাল শুক্রবার রাত ৯ টার দিকে সংগঠনটির যুগ্ম মহাসচিব আজিজুল হক ইসলামাবাদী সংবাদমাধ্যমে সরকারকে স্বাগত জানিয়ে প্রেরিত এক বিবৃতিতে একথা বলেন।
বিবৃতিতে তারা বলেন, নবগঠিত অন্তর্র্বর্তী সরকারকে আমরা স্বাগত জানাচ্ছি এবং বিশেষ করে আলেমদের প্রতিনিধিত্ব নিশ্চিত করার জন্য সাধুবাদ জানাই। অন্তর্র্বর্তী সরকারকে আমরা বলব, দ্রুত একটি জাতীয় মীমাংসাপত্র তৈরি করুন, যার ভিত্তিতে সামাজিক যত বিভেদ ও বিভাজন দূর হবে। সারাদেশে প্রতিশোধ ও জিঘাংসার যে মচ্ছব শুরু হয়েছে,তা বন্ধে একটি জাতীয় মীমাংসাপত্র এখন আবশ্যক। ফ্যাসিস্ট আওয়ামী লীগের প্রতিটি হত্যা ও জুলুমের সুষ্ঠু বিচার হবে, কিন্তু বদলা নয়। বদলা নিতে গেলে ন্যায়বিচার ধ্বংস হবে। আমাদের সমাজ থেকে শত্রুবধের রাজনীতি ও আকাঙ্খাকে চিরতরে দূর করতে হবে, যাতে করে ভারত-প্রযোজিত শাহবাগী ফ্যাসিবাদের দ্বিতীয় জন্ম না হয়। আমরা লড়াই-সংগ্রাম করেছি ন্যায় ও শান্তি প্রতিষ্ঠার জন্য, যাতে প্রাপ্য অধিকার ভোগ করে মানুষ সুন্দরভাবে বেঁচে থাকতে পারে এবং নির্ভয়ে ও নিরাপদে জীবনযাপন করতে পারে। আমাদের বিজয়কে সে পথেই নিয়ে যেতে হবে।
তারা আরও বলেন, এছাড়াও একটি নতুন শাসনবিধি প্রণয়নের উদ্যোগ দ্রুত নিতে হবে। আমরা আবারও সেই পুরনো ছক ও বৃত্তে হাঁটতে চাই না। শাসনব্যবস্থা ও রাষ্ট্রকাঠামোর কাঙ্খিত পরিবর্তনে নতুন শাসনবিধি অনিবার্য। অযথা সময়ক্ষেপণের চড়া মূল্য যাতে আমাদের দিতে না হয়। এখনও নানা অপপ্রচার ও ষড়যন্ত্র চলছে। ফ্যাসিস্ট আওয়ামী অপশক্তি শান্তির বদলে নতুন কোনো নৈরাজ্য তৈরি করার চেষ্টা করলে জনগণের ঐক্যবদ্ধ প্রতিরোধে তারা আরও ক্ষতিগ্রস্ত হবে। তাই দেশের পরিস্থিতিকে নৈরাজ্য থেকে রক্ষা করতে সরকারকে দূরদর্শী ভ‚মিকা পালন করতে হবে।