নগরীতে টেম্পো স্টেশন দখলের চেষ্টা, আগুন

2

নিজস্ব প্রতিবেদক

অন্তত দুই শতাধিক দুর্বৃত্ত নগরের একটি টেম্পো স্টেশন দখলের চেষ্টা চালানোর অভিযোগ পাওয়া গেছে। এসময় তাদের হাতে হাতে লাঠিসোঁটা, দা-কিরিচ দেখা গেছে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। আগুন দেওয়া হয় পরিবহন শ্রমিক সংগঠনের অফিসেও। গতকাল রবিবার সন্ধ্যায় নগরীর বাকলিয়া থানার নতুন ব্রিজ মোড়ে এই ঘটনা ঘটে।
গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর কিছু সন্ত্রাসী নগরীর গুরুত্বপূর্ণ নিউমার্কেট থেকে নতুন ব্রিজ সড়কের অটো টেম্পোর লাইন দখলের পাঁয়তারা করছে বলে অভিযোগ করেন ওই রুটের পরিবহন শ্রমিক সংগঠন চট্টগ্রাম অটো টেম্পো শ্রমিক ইউনিয়নের নেতারা।
চট্টগ্রাম অটো টেম্পো শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জানে আলম জানান, দীর্ঘদিন ছাত্রলীগ নেতা-কর্মীদের দখলে ছিল। ক্ষমতা পরিবর্তনের পর নতুন করে একটি সন্ত্রাসী চক্র লাইনটি দখলের পাঁয়তারাসহ চাঁদা দাবি করে আসছে। তারা চালকদের মারধর, চাঁদা দাবিসহ বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে দফায় দফায় লাইন দখল করার চেষ্টা করে। সর্বশেষ রবিবার লাঠিসোঁটা, দা-কিরিচ নিয়ে এসে আমাদের জিম্মি করে। আমাদের শ্রমিক সংগঠনের অফিস পুড়িয়ে দেওয়া হয়। গাড়ি চালাতে দেয়নি। এ ঘটনার পর সেনাবাহিনীর একটি দল সেখানে অবস্থান নিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে।