নওফেলসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা

6

নিজস্ব প্রতিবেদক

নগরীর বায়তুশ শরফ মাদ্রাসার আবদুল্লাহ আল ফয়সাল নামে এক ছাত্রকে হত্যাচেষ্টার অভিযোগে সাবেক শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ ২৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে। গত মঙ্গলবার মহানগর হাকিম মো. অলি উল্লাহর আদালতে মামলাটি করা হলেও গতকাল বুধবার তা জানাজানি হয়। আদালত মামলাটি গ্রহণ করে আগামী তিন দিনের মধ্যে এজাহার হিসেবে নথিভুক্ত করতে বাকলিয়া থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।
আদালতে নিযুক্ত বাদীপক্ষের আইনজীবী ইমরানুল হক বলেন, বায়তুশ শরফ মাদ্রাসার ছাত্র আবদুল্লাহ আল ফয়সালকে হত্যা চেষ্টার অভিযোগে সাবেক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ ২৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় আরও ৬০ থেকে ৭০ জনকে আসামি করে মামলা করা হয়েছে। আদালত মামলাটি এজাহার হিসেবে নথিভুক্ত করতে বাকলিয়া থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।
মামলায় নওফেল ছাড়াও বাকলিয়া থানা আওয়ামী লীগ নেতা ফরিদুল আলম, মোকতার হোসেন, শাহজাহান, মো. আরমান, সালাউদ্দিন, আবদুল মোনাফ, মো. ইসহাক, জসিম, মো. ইউনুস, নুরুল আবছার, মঞ্জুর আলম, মো. জুয়েলের নাম আসামির তালিকায় উল্লেখ করা হয়েছে। তারা সকলেই স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মী।
অভিযোগে বলা হয়, গত ১৮ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে অন্য শিক্ষার্থীদের মতো মাদ্রাসাছাত্র আবদুল্লাহ আল ফয়সালও নগরীর বাকলিয়া থানার নতুন ব্রিজ গোলচত্বর এলাকায় যান। সেখানে একপর্যায়ে সাবেক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর নির্দেশে অপরাপর আসামিরা অস্ত্র, লাঠিসোঁটা, রামদা, কিরিচ নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। আসামিদের ছোড়া গুলি মামলার বাদী ফয়সালের বুক-পিঠ ও চোখসহ শরীরের বিভিন্নস্থানে আঘাত হানে। বাদীর এক চোখের অবস্থা এখনও শঙ্কামুক্ত নয়। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়।