দেশ পুনঃগঠনে সবাইকে এগিয়ে আসতে হবে: আবু সুফিয়ান

2

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেছেন, ইতিহাস বলে বন্দুকের নল ঠেকিয়ে পৃথিবীর বুকে কোনো স্বৈরশাসক বেশিদিন টিকে থাকতে পারেনি। বাংলাদেশের সাধারণ ছাত্রছাত্রী ও মুক্তিকামী জনতা বন্দুকের নলের মুখে বুক পেতে প্রাণ দিয়ে তা আবারও প্রমাণ করেছে। ছাত্র জনতার তীব্র আন্দোলনের মুখে কর্তৃত্ববাদী আওয়ামী সরকার পদত্যাগ করে পালাতে বাধ্য হয়েছে। কারণ গণতন্ত্রের খোলসে আওয়ামী স্বৈরাচারী সরকারের অধীনে দেশের মানুষ জিম্মি ছিল। তাই হাজারো ছাত্র-জনতার রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা আমাদের সবাইকে রক্ষা করতে হবে।
তিনি আরও বলেন, আওয়ামী সরকারের দুঃশাসন থেকে মুক্তি পেয়ে সর্বস্তরের জনগণ রাস্তায় নেমে আনন্দ-উল্লাস করছে।
দেশের প্রতিটি নগরী, অলিগলি, জেলা উপজেলা শহরে উৎসবের আমেজ বিরাজ করছে। আমি দেশেবাসীকে অভিনন্দন জানানোর পাশাপাশি ধৈর্য্য ধারনের আহবান জানাই। প্রতিহিংসার রাজনীতি পরিহার করে দেশ পুনঃগঠনে সবাইকে এগিয়ে আসতে হবে। সরকারের পাহাড়সম দুর্নীতি ও লুটপাটের কারণে দেশের অর্থনীতি আজ সম্পূর্ণ পঙ্গু। তাই দেশে শান্তি শৃঙ্খলা এবং অর্থনৈতিক স্থিতিশীলতা ফিরিয়ে আনতে গুজবে কান দিয়ে বা ক্ষোভের বশবর্তী হয়ে দেশ ও জনগণের সম্পদ বিনষ্ট হয় এমন কোন ধ্বংসাত্মক কর্মকান্ড করা যাবে না। আশা করি অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে অতি দ্রæতসময়ে একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে যেখানে জনগণের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটবে।
তিনি গতকাল মঙ্গলবার বিকেলে ফ্যাসিস্ট আওয়ামী সরকারের পতনে কর্ণফুলী উপজেলা বিএনপির আহবায়ক মামুন মিয়ার নেতৃত্বে শিকলবাহা এলাকায় আনন্দ পদযাত্রা, বোয়ালখালী উপজেলা যুবদলের উদ্যোগে বিভিন্ন শ্রেণীপেশার হাজার হাজার মানুষের সাথে বিজয় মিছিল এবং বোয়ালখালী উপজেলা বিএনপির আহবায়ক ইসহাক চৌধুরীর নেতৃত্বে উপজেলার হুমায়রা কমিউনিটি সেন্টারে উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের সর্বস্তরের নেতাকর্মীর সাথে বিজয় উদযাপন অনুষ্ঠান এবং উপজেলা বিএনপির সদস্য সচিব হামিদুল হক মান্নান ও পৌরসভা বিএনপির আহবায়ক শহীদুল্লাহ চৌধুরীর নেতৃত্বে আহলা কড়লডেঙ্গা ইউনিয়নে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মী সহ সাধারণ মানুষের বিজয় উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন লিপু।