দেশ ধ্বংসের চক্রান্তকারীদের নির্মূলে রাজপথে থাকতে হবে

3

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, বিএনপি ও নিষিদ্ধ ঘোষিত সংগঠনের নেতাকর্মীরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আড়ালে দেশব্যাপী সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করে সরকার হটানোর পরিকল্পনা করছে। কিন্তু আওয়ামী লীগ ও দেশের সাধারণ জনগণ তা রুখে দাঁড়াবে। মহানগর আওয়ামী লীগের কর্মসূচির অংশ হিসেবে গতকাল শনিবার দুপুরে বহদ্দারহাট মোড়ে নাশকতা ও নৈরাজ্যবিরোধী সমাবেশে তিনি এ মন্তব্য করেন।
এসময় সিটি মেয়র বলেন, মুক্তিযুদ্ধে পরাজিত স্বাধীনতাবিরোধীরা শোকাবহ আগস্ট মাস এলেই মাথাচাড়া দিয়ে উঠে। তারা এ মাসে বঙ্গবন্ধুকে হত্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশের অপচেষ্টা ও জঙ্গিবাদের বহু ঘটনা ঘটিয়েছে। আগস্ট মাসের পূর্বে শিক্ষাথীদের কোটাবিরোধী আন্দোলন দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে নিশ্চিহ্ন করার একটি পরিকল্পনা। তিনি বলেন, যারা দেশকে ধ্বংস করতে চায় তাদের নির্মূলে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে রাজপথে থাকতে হবে।
মেয়র রেজাউল বলেন, স্বাধীনতাবিরোধীরা নাশকতা চালিয়ে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নামে সরকারকে বিপদে ফেলতে দেশি-বিদেশি অপশক্তি সারা দেশে নাশকতা চালাচ্ছে। তাদের ষড়যন্ত্র প্রতিহত করা এখন সময়ের দাবি। দৃষ্টান্তমূলক শাস্তি না পেলে এরা বারবার আমাদের দেশের স্বাধীনতাকে হুমকির মুখে ফেলবে।
সমাবেশে উপস্থিত ছিলেন আব্দুচ ছালাম এমপি, সাবেক এমপি নোমান আল মাহমুদ, শহিদুল আলম শহিদ, হারুনুর রশিদ হারুন, নাঈমুদ্দিন খান, দিদারুল আলম, সাহাবউদ্দীন, মোহাম্মদ এসহাক, সামশুল আলম, নুর মোহাম্মদ নুরু, মোজাহেরুল ইসলাম, আনসারুল হক, ইউনুচ কোম্পানি, মনজুর হোসেন, এম. আশরাফুল আলম, নুরুল আমিন মিয়া, রুমকি সেনগুপ্ত, এডভোকেট শাকিল, এসরারুল হক এসরার, নুর মোস্তফা টিনু, নুরুল আমিন মামুন, জসিম উদ্দিন, এম এ মুছা, এডভোকেট আইয়ুব খান, নুরুল আমিন নুরু, জাহেদুল আলম, সাইফুদ্দীন খালেদ সাইফু, নিজাম উদ্দিন নিজু, মো. ইলিয়াছ, মো. ইসা, আকবর আলী আকাশ, খালেদ হোসেন খান প্রমুখ। খবর বিজ্ঞপ্তির