‘দেশের প্রধান এখন রাষ্ট্রপতি’ তাকে সহযোগিতা দেবে সেনাবাহিনী

3

‘দেশের প্রধান এখন রাষ্ট্রপতি’‑ বলে জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক। তিনি বলেন, দেশের প্রধান এখন রাষ্ট্রপতি, তাকে সহযোগিতা করবে সেনাবাহিনী। গতকাল সোমবার (৫ আগস্ট) বঙ্গভবন থেকে বেরিয়ে রাত সোয়া ৯টার দিকে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
এ সময় তিনি আরও বলেন, সংসদ এখনও ভেঙে দেওয়া হয়নি। জাতির উদ্দেশ্যে রাষ্ট্রপতির ভাষণে সংসদ ভেঙে দেওয়াসহ সার্বিক বিষয়ে কথা বলবেন।
অপরদিকে, ইসলামি আন্দোলনের সিনিয়র নায়েবে আমির ফয়জুল করীম বলেন, অন্তর্র্বতীকালীন সরকারের প্রধান হিসেবে এমন একজনের নাম প্রস্তাব করা হবে, অধিকাংশ মানুষ মেনে নেবে এমন একজনের নাম প্রস্তাব করা হবে।
এখন অন্তর্র্বতীকালীন সরকার গঠিত হবে‑ এ বিষয়ে বৈঠকে অংশ নেওয়া সবাই একমত হয়েছে বলে জানান ফয়জুল করীম। তবে, এই সরকার কত সদস্য বিশিষ্ট হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়নি। তাছাড়া বৈঠকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি নিয়ে আলোচনা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।
ফয়জুল করিম বলেন, রাষ্ট্রপতি বলেছেন- তাকে মুক্তি দেওয়া হবে। গত ১ জুলাই থেকে গ্রেফতার করা হয়েছে এমন ব্যক্তিদের নিঃশর্ত মুক্তি দেওয়া বিষয়ে আলোচনা হয়েছে। খবর বাংলা ট্রিবিউন’র