দেশকে অশান্ত করার অপচেষ্টায় লিপ্ত আ.লীগ : ফখরুল

3

পূর্বদেশ ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের ষড়যন্ত্র থেমে নেই। তারা পরিকল্পিতভাবে দেশকে অশান্ত করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে।
তিনি বলেন, আওয়ামী লীগ সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের লোকদের বাড়িঘর ও মন্দিরে হামলা করছে। দেশ নিয়ে চলছে এক গভীর ষড়যন্ত্র। এ ষড়যন্ত্র রুখে দিতে হিন্দু সম্প্রদায়ের জানমাল রক্ষায় বিএনপির দলীয় নেতাকর্মীদের শক্তভাবে দায়িত্ব নিতে হবে।
গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে ঢাকা থেকে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে নেমে সড়কপথে ঠাকুরগাঁও যাওয়ার পথে শহীদ স্মরণীতে (সিএসডি মোড়) পথসভায় বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।
এ সময় গাড়িতে দাঁড়িয়ে বক্তব্য রাখেন তিনি। সেখানে দলীয় সমর্থকদের শত শত মোটরসাইকেল শোভাযাত্রায় তাকে স্বাগত জানানো হয়। বক্তব্যে বিএনপির মহাসচিব দেশবাসীকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, এখন হিন্দু সম্প্রদায়ের জানমালের রক্ষায় দায়িত্ব বিএনপির নেতাকর্মীদের নিতে হবে।
মির্জা ফখরুল বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) অসুস্থ, তারপরও বলেছেন হিংসা, প্রতিহিংসা, প্রতিশোধ নয়, আমরা একে অপরের ভাইয়ের মতো, আমরা একটি শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ে তুলবো।
বিএনপির এই নেতা বলেন, এমন কোনও পরিস্থিতি তৈরি যেন না হয় যাতে অর্জিত বিজয় ছিনিয়ে নিয়ে না যায় কেউ। নেতাকর্মীসহ জনগণকে সতর্ক থাকতে হবে। এই বিজয় যেন কেউ ছিনিয়ে নিতে না পারে।
মির্জা ফখরুলের বক্তব্যের সময় উপস্থিত ছিলেন সৈয়দপুর জেলা বিএনপি সভাপতি সাবেক অধ্যক্ষ আব্দুল গফুর সরকার, সহ-সভাপতি শফিকুল ইসলাম জনি ও সুমিত কুমার আগারওয়াল, সাধারণ সম্পাদক শাহিন আকতার, সহ-সাধারণ সম্পাদক এরশাদ হোসেন পাপ্পু, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন প্রামাণিক প্রমুখ।
পরে সড়কপথে ঠাকুরগাঁওয়ের উদ্দেশে রওনা দিলে বিশাল মোটরসাইকেল শোভাযাত্রা করেন নেতাকর্মী সমর্থকরা। এ সময় সৈয়দপুর শহরে যানজট সৃষ্টি হয়।