দুর্যোগে মনোবল না হারিয়ে ধৈর্র্য ও সাহস রাখতে হবে

2

পটিয়ার কোলাগাঁও ইউনিয়নের সাতেতৈয়া গ্রামে অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির শিকার ১২টি পরিবারকে নগদ অর্থ ও বস্ত্র দিয়ে পুনর্বাসন সহায়তা করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোতাহেরুল ইসলাম চৌধুরী।
গত শুক্রবার সকালে তিনি আগুনে পুড়ে যাওয়া এসব বাড়িঘর পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে সাহস ও সান্ত¦না দিয়ে বলেন, দুর্যোগ দুর্বিপাকে মনোবল না হারিয়ে ধৈর্য্য ও সাহসের সাথে ঘুরে দাঁড়াতে হবে। আগুনে সর্বস্ব হারিয়ে চালচুলোহীন হয়ে পড়া মানুষগুলোকে পুনর্বাসনের সময়টুকুতে কায়িক, বাচনিক, মানসিক সহযোগিতার পাশাপাশি সামর্থ অনুযায়ী সকল সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে প্রতিবেশির গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে আমাদের। আর বিশেষ করে শুষ্ক মওসুমে যে সমস্ত উৎস থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়, সেগুলোর ব্যাপারে সতর্ক থাকতে হবে।
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোহাম্মদ ফারুক, পটিয়া উপজেলা চেয়ারম্যান দিদারুল আলম, কোলাগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহাবুবুল হক চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক এম এ রহিম, কোলাগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওসমান গণি, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিদারুল আলম, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আবু সাদাত মোহাম্মদ সায়েমসহ নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।