দুইদিন অন্ধকারে মিরসরাইয়ের বিভিন্ন এলাকা

4

মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে কালবৈশাখী ঝড়ের তান্ডবে ফসল, ঘরবাড়ি গাছপালা, বৈদ্যুতিক খুঁটি ও তারের ব্যাপক ক্ষতি হয়েছে। গত সোমবার দুপুরে আধঘণ্টার ঝড়ে এখনো অন্ধকারে রয়েছে উপজেলার বিভিন্ন এলাকা। শুধু বিদ্যুৎ বিভাগের ক্ষতি কাটিয়ে উঠতে লাগতে পারে আরও এক সপ্তাহ। বিদ্যুৎ লাইন মেরামত ও সড়কে উপড়ে পড়া গাছ কেটে সড়কে চলাচল স্বাভাবিক করতে বিদ্যুৎ কর্মীদের সঙ্গে কাজে নেমেছেন স্থানীয়রাও।
গতকাল মঙ্গলবারও উপজেলার প্রায় ইউনিয়ন ও পৌরসভায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়নি।
উপজেলার মিঠানালা ইউনিয়নের চেয়ারম্যান এম এ কাশেম বলেন, অনেক ঘর বাড়ির টিন উপড়ে গেছে এবং এখনো আসেনি বিদ্যুৎ সংযোগ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজা জেরিন বলেন, কালবৈশাখী ঝড়ে উপজেলা জুড়ে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণে ইউনিয়নের চেয়ারম্যানরা কাজ করছে।
চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর মিরসরাই জোনাল অফিসের এজিএম (ওএন্ডএম) উদয়ন দাশ গুপ্ত বলেন, কালবৈশাখী ঝড়ে গাছপালা ভেঙে বিদ্যুতের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ৭৪টি বৈদ্যুতিক পোল ভাঙ্গা, ৩১৮টি স্পটে তার ছেঁড়া, ১০৭৭টি স্পটে বৈদ্যুতিক লাইনে গাছ/ডালপালা ভেঙে পড়ে অসংখ্য ট্রান্সফরমার ও মিটার নষ্ট হওয়ার তথ্য পাওয়া গেছে। আমাদের সব জনবল ও ঠিকাদার বৈদ্যুতিক বিতরণ ব্যবস্থা পুনরুদ্ধারের কাজে দিন রাত নিয়োজিত রয়েছে। জানমালের নিরাপত্তার স্বার্থে সব লাইন চেক করে পর্যায়ক্রমে চালু করা হচ্ছে।