দুইদিনেও খোঁজ মিলেনি হাফেজ আব্দুল মাবুদের

16

হাটহাজারী প্রতিনিধি

হেফাজতে ইসলাম হাটহাজারী উপজেলার যুগ্ম সম্পাদক ও ওলামা পরিষদের সহ-প্রচার সম্পাদক হাফেজ আব্দুল মাবুদের সন্ধান চেয়ে সাংবাদিক সম্মেলন করা হয়েছে। গতকাল ১৩ মে রাত ৯টায় হাটহাজারী বাসস্টেশনস্থ একটি রেস্টুরেন্টে সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন উক্ত দুই সংগঠনের নেতৃবৃন্দ ও তার পরিবারের সদস্যরা। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবার দেন হেফাজতের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মীর ইদরিস। এসময় তিনি বলেন, হাফেজ আব্দুল মাবুদের নামে ব্যক্তিগত কোন মামলা নেই। পাশাপাশি দেশে এখন কোন অস্থিতিশীল পরিস্থিতি নেই। এমন সময় গুম হাওয়ায় হেফাজত ইসলামের হাটহাজারী উপজেলার যুগ্ম সম্পাদক আব্দুল মাবুদের অনতিবিলম্বে মুক্তি ও সন্ধান চাই। তবে, বিগত দিনে হেফাজতের নেতাকর্মীদের নামে যেসব মিথ্যা মামলা রুজু হয়েছিল এসব মামলায় তার নাম থাকতে পারে। প্রকৃতপক্ষে সে একজন ব্যবসায়ী। কিছুদিন আগে পার্বত্য জেলা খাগড়াছড়িতে বনায়ন করেছিল। ওই জায়গা নিয়ে হয়তো কোন ঝামেলা হতে পারে বলে ধারণা করছি। অনতিবিলম্বে হেফাজত নেতা হাফেজ আব্দুল মাবুদের সন্ধ্যান না মিললে হেফাজতের কেন্দ্রীয় নেতা কর্মীদের সাথে নিয়ে আমরা আমাদের সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবেন বলে ওই নেতা জানান।
এদিকে হেফাজতের কেন্দ্রীয় কমিটির ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাওলানা কামরুল ইসলাম কাসেমীর সঞ্চালনায় সংগঠনটির নেতৃবৃন্দের মধ্যে কেন্দ্রীয় হেফাজতের সহ অর্থ সম্পাদক মাওলানা মুহাম্মদ আলী, হাটহাজারী উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা এমরান সিকদার, সহ-সভাপতি হাবিবুল হক বাবু, হাটহাজারী পৌরসভার সাধারণ সম্পাদক মাওলানা নুর মোহাম্মদ, হেফাজতের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মাওলানা হাবিবুল হক বিন খালেদ, হাটহাজারী উপজেলার হেফাজতের প্রচার সম্পাদক মাওলানা মাসউদুর রহমান চৌধুরী এবং পরিবারের সদস্য চাচা মোহাম্মদ শফি, চাচতো ভাই মো. শাফায়েত এবং তার মা সাজেদা বেগম, চাচী ও তিন ছেলেমেয়ে উপস্থিত ছিলেন। অন্যদিকে, হাটহাজারী পৌরসভার সভাপতি মাওলানা জাহাঙ্গীর মেহেদী সাংবাদিক সম্মলনে লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় তিনি লিখিত বক্তব্যে বলেন, হাটহাজারী বাজারের স্বনামধন্য ব্যবসায়ী কলাবাগানস্থ পাওয়ার নেট ও শাফায়েত এন্টারপ্রাইজ এর স্বত্ত¡াধিকারী। গত শনিবার দিবাগত রাত ১২ টার সময় হেফাজতে ইসলামের হাটহাজারী উপজেলা শাখার যুগ্ম সম্পাদক এবং হাটহাজারী উলামা পরিষদের সহ-প্রচার সম্পাদক হাফেজ আব্দুল মাবুদকে তার নিজ বাড়ি মেখল ইউনিয়ন ৫নং ওয়ার্ডের ফজারী তালুকদার বাড়ি থেকে আইন প্রয়োগকারী সংস্থার পরিচয়ে সশস্ত্র সাদা পোশাকে পরিবারের সদস্যদের উপস্থিতিতে সাময়িক জিজ্ঞাসাবাদের কথা বলে বাসা থেকে নিয়ে যায়। তবে, অত্যন্ত পরিতাপের বিষয় উঠিয়ে নেওয়ার বিষয়টি ফেসবুকসহ শোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে এবং ইতোমধ্যে কয়েকটি প্রিন্ট মিডিয়ায় নিউজও হয়েছে। তাছাড়া রবিবার হাটহাজারী মডেল থানায় তার পরিবার ও হাটহাজারী হেফাজতের পক্ষ থেকে বারবার যোগাযোগ করা হয়েছে। সাথে সাথে বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি মেম্বার ও এমপিসহ প্রসাশন এবং গোয়েন্দা সংস্থার সর্বোচ্চ পর্যায়ে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে যোগাযোগ করা হয়েছে। আজ অবদি প্রায় দুইদিন অতিবাহিত হলেও এখনও পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থার পক্ষ থেকে তার অবস্থানের আনুষ্ঠানিক কোন তথ্য আমরা পাইনি বলে তিনি জানান।
এছাড়া সাংবাদিক সম্মেলনে হেফাজত নেতা হাফেজ আব্দুল মাবুদের গর্ভধারিনী মা সাজেদা বেগম বলেন, আপনারা জাতির বিবেক, আপনাদের মাধ্যমে সুশিল সমাজ, রাজনীতিবিদ এবং মানবাধিকার সংগঠনগুলোর প্রতি আহŸান জানাচ্ছি; আমার ছেলেকে খুঁজে দিতে আপনাদের সর্বোচ্চ প্রচেষ্টার অনুরোধ করেন।
প্রসঙ্গত, শনিবার (১১ মে) রাত সাড়ে ১২টার দিকে তার গ্রামের বাড়ি উপজেলার মেখল ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পজারী তালুকদার বাড়ি থেকে তাকে গাড়িতে করে গোয়েন্দা সংস্থার সদস্য পরিচয় দিয়ে সাদা পোশাকধারীরা বাসা থেকে তুলে নিয়ে যায় বলে তার পরিবার অভিযোগ করেছে। হাফেজ আব্দুল মাবুদ ওই এলাকার মৃত আব্দুস সালামের ছেলে বলে জানা গেছে।