‘দীর্ঘদিনের অনিয়মের পর সন্দ্বীপ ঘাট এখন উন্মুক্ত’

2

সন্দ্বীপ প্রতিনিধি

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর কেন্দ্রীয় নির্বাহী সদস্য মিল্টন ভূঁইয়া বলেন, আমি যে নৌপথ দিয়ে আজকে সন্দ্বীপ আসছি সেটি দীর্ঘদিন অনিয়মের মধ্যে দিয়ে গেছে। ৫ আগস্টের পটপরিবর্তনের পর আমরা উপদেষ্টাদের সাথে কথা বলে ছাত্র জনতাকে নিয়ে ঘাটকে উন্মুক্ত করে দিয়েছি। ফলে আর কোন দখলবাজি হবেনা। এখন যার ইচ্ছে স্পিডবোট চালাবে, স্টিমার চালাবে, মালবাহী ট্রলার চালাবে। এছাড়া সন্দ্বীপের জন্য ফেরি সার্ভিস অনুমোদন হয়েছে। অবকাঠামো উন্নয়ন করে ফেরি চলাচল শুরু হলে স›দ্বীপ আর বিচ্ছিন্ন থাকবেনা। যেকোন সময় রোগী পারাপার করা যাবে। আমরা গাড়ি নিয়ে মূল ভূখন্ডে যেতে পারব বলে তিনি উল্লেখ করেন। তিনি উপজেলা বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্য করে আরো বলেন, আজকের অনুষ্ঠানে আপনারা আমাকে যে সম্মান দিয়েছেন সেজন্য আমি কৃতজ্ঞ। আজকে আমি আপনাদের অতিথি আর আপনারা আমার প্রধান অতিথি।
এদিকে দীর্ঘ ৯ বছর পর বৃহস্পতিবার দুপুরে নিজ জন্মস্থান স›দ্বীপে এসে সংবর্ধিত হন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান ভূঁইয়া মিল্টন। সকাল ১০ টা থেকে সন্দ্বীপের বিভিন্ন ইউনিয়ন থেকে কয়েক হাজার নেতাকর্মী দলে দলে গুপ্তছড়া ঘাটে ব্যানার-ফেস্টুন আর ফুলের মালা নিয়ে হাজির হন। মিল্টন ভূঁইয়া গুপ্তছড়া ঘাটে এসে পৌঁছানোর সাথে সাথে ফুলের মালা দিয়ে বরণ করেন সন্দ্বীপ উপজেলা বিএনপির নেতাকর্মীরা।
সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা বিএনপির সদস্য সচিব আলমগীর হোসাইন ঠাকুরের সঞ্চালনায় উপজেলা বিএনপির আহবায়ক এডভোকেট আবু তাহেরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য মিজানুর রহমান ভূঁইয়া মিল্টন। এতে আরও বক্তব্য প্রদান করেন উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, পৌরসভা বিএনপির আহবায়ক রিপন তালুকদার, সদস্য সচিব জিএস আবুল বশার কমিশনার, নাজিম কমিশনার, পাশা সুজন প্রমুখ।