দীঘিনালায় বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের নগদ সহায়তা প্রদান

2

দীঘিনালা প্রতিনিধি

খাগড়াছড়ি দীঘিনালায় সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত গরিব, দুঃস্থ পরিবারের সর্বশেষ ২৭ পরিবারের মাঝে নগদ ৬ হাজার করে টাকা ও পরিবারের ব্যবহারের জন্য স্বাস্থ্য সুরক্ষা উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।
সেমাবার(১৯আগস্ট) সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদের সেমিনার কক্ষে স্টার ফান্ড প্রকল্প বাংলাদেশের অর্থায়নে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস বাংলাদেশ বাস্তবায়নে স্থানীয় এনজিও জাবারাং কল্যাণ সমিতি সহযোগিতায় নগদ অর্থ ৬হাজার টাকা ও পরিবারের সুরক্ষা উপকরণ বিতরণ উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাবারং কল্যাণ সমিতির সমন্বয়কারী বিনোদন ত্রিপুরা। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) লুতফর নাহার শারমিন। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য কারিতাস এর টিম লিডার ড্যনিয়েল ধৃতু ¯øাল প্রমুখ।
আলোচনা সভা শেষে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত গবীর দুঃস্থ ২৭ পরিবারের মাঝে নগদ ৬ হাজার টাকা ও পরিবারের সুরক্ষা উপকরণ তুলে দেন সহকারী কমিশনার (ভূমি) লুতফর নাহার শারমিন। উল্লেখ্য উপজেলার সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত ৫টি ইউনিয়নে ৭শত পরিবার তালিকার সর্বশেষ ২৭ পরিবারকে সহায়তা প্রদান করা হয়।
উপকরণের মধ্যে ছিল ২০ লিটার ঢাকনাসহ বালতি, ১.৫ লিটার প্লাস্টিক মগ, ১৫০ গ্রাম লাক্স সাবান ২ টি, রিন ডিটারজেন্ট পাউডার ৫০০ গ্রাম প্যাক ২টি, সেনোরা স্যানিটারি প্যাড (১০ পিস) ১ প্যাকেট, ওরস্যালাইন ৫ প্যাকেট এবং নেইল কাটার ১ টি।