দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় পুলিশের কার্যক্রম শুরু

5

রাঙ্গুনিয়া প্রতিনিধি

সাম্প্রতিক বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে দেশে বিরাজমান রাজনৈতিক অস্থিরতা এবং গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগসহ নানা কারণে দেশের বিভিন্ন জায়গায় পুলিশের স্থাপনায় আক্রমণ করে নির্বিচারে পুলিশ সদস্যদের হত্যা ও থানা ভবন পুড়িয়ে দেয়ার কারণে দেশের অধিকাংশ থানা ও ফাঁড়িতে দায়িত্বরত পুলিশরা কর্মস্থল ত্যাগ করেন।
পরবর্তীতে গত ৬ আগস্ট থেকে সারাদেশের পুলিশ সদস্যরা ১১ দফা দাবিতে কর্মবিরতি পালন করে। তাদের দাবি সমূহ পূরণ করবে মর্মে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষ ও সদ্য দায়িত্বপ্রাপ্ত প্রধান উপদেষ্টাসহ অন্যান্য উপদেষ্টাদের আশ্বাসের প্রেক্ষিতে অবশেষে কর্মবিরতি ত্যাগ করে পুলিশ সদস্যরা এখন কর্মস্থলে কাজ শুরু করেছেন। তবে অনেক থানায় এখনো পুলিশ সদস্যরা যোগদান করেননি সেসব থানার জন্য অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা বৃহস্পতিবারের মধ্যে যোগদান করতে বলেছেন। গত বৃহস্পতিবারের মধ্যে যদি কেউ যোগ না দেন, তাহলে ধরে নেওয়া হবে তারা চাকরিতে ইচ্ছুক নন। তারই ধারাবাহিকতায় রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ থানার পুলিশ সদস্যরা গতকাল শনিবার বিকেল থেকে কাজে যোগদান করেছেন। বিষয়টি নিশ্চিত করে রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ মির্জা মুহাম্মদ হাসান বলেন, উধ্বর্তন কর্তৃপক্ষের নির্দেশে স্বাভাবিক নিয়মে পুলিশি কার্যক্রম শুরু করেছি। থানায় বেশ কয়েকটি জিডি নেয়া হয়েছে।
এদিকে রাঙ্গুনিয়া থানায় পুলিশের কার্যক্রম শুরু হতে একটু সময় লাগবে জানিয়ে রাঙ্গুনিয়া থানার পুলিশ পরিদর্শক তদন্ত খান নুরুল ইসলাম বলেন, ‘এখনো অনেক পুলিশ সদস্য আসেননি। তাছাড়া থানায় অফিসিয়াল কাজ করে এই রকম অনেকই আসেননি। গত রবিবার বিকেলের দিকে কয়েকজন পুলিশ সদস্যকে দেখা গেলেও তারা সাধারণ পোশাকে ছিল। ফটকের বাইরে দুইজন সেনা সদস্যকে দেখা গেছে।