দক্ষিণ জেলা বিএনপির আহব্বায়ক কমিটি বিলুপ্ত

24

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহব্বায়ক কমিটি বিলুপ্ত করা হয়েছে। গতকাল রবিবার রাতে বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এছাড়া অন্য এক বিজ্ঞপ্তিতে জেলা বিএনপির সদ্য বিলুপ্ত কমিটির আহব্বায়ক আবু সুফিয়ান, ১ম যুগ্ম আহব্বায়ক মো. এনামুল হক এনাম ও সদস্য এস এম মামুন মিয়ার প্রাথমিক সদস্যপদ স্থগিত করার তথ্য জানানো হয়।
বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন বলেন, দক্ষিণ জেলা বিএনপির কমিটি বাতিল করা হয়েছে। যে ৩ নেতাকে শোকজ করা হয়েছিল, তাদের সকল পর্যায়ের পদ স্থগিত করা হয়েছে। এখন দলের কোন পর্যায়ে নেই তারা।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপির গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী দক্ষিণ জেলা বিএনপির আহব্বায়ক কমিটি বিলুপ্ত করা হয়েছে। পরবর্তী কমিটি ঘোষিত না হওয়া পর্যন্ত দক্ষিণ জেলা বিএনপির নামে কোন সাংগঠনিক কার্যক্রম চালানো যাবে না।
বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এরেকটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক আহব্বায়ক আবু সুফিয়ান, ১ম যুগ্ম আহব্বায়ক মো. এনামুল হক এনাম ও আহব্বায়ক কমিটির সদস্য এসএম মামুন মিয়ার প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ের পদ স্থগিত করা হয়েছে। পরবর্তী নিদেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ কার্যকর থাকবে।