ত্রাণ তহবিলে মা ও শিশু হাসপাতাল, মেডিকেল কলেজ পরিবারের ১ দিনের বেতন প্রদান

3

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের কার্যনির্বাহী কমিটির সদস্যদের এককালীন অনুদান এবং হাসপাতাল ও মেডিকেল কলেজের সর্বস্তরের শিক্ষক-শিক্ষিকা, ডাক্তার, ইন্টার্ন ডাক্তার, নার্স, কর্মকর্তা, কর্মচারীদের ১ দিনের বেতন বাবদ ২০ লক্ষ টাকা বন্যার্ত মানুষের সহায়তার জন্য সরকারের ত্রাণ তহবিলে প্রদান করা হয়। ২৫ আগস্ট বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের মাধ্যমে অনুদানের চেক হস্তান্তর করা হয়। বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে অনুদানের চেক গ্রহণ করেন কর্নেল রুসলান উর রহমান, পিএসসি, কর্নেল স্টাফ, ২৪ পদাতিক ডিভিশন। এ সময় কর্নেল ডা. জাফর, লে. কর্নেল শফিক, ক্যাপ্টেন জুলফিকার সহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। হাসপাতালের পক্ষে অনুদানের চেক হস্তান্তর করেন কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন ও জেনারেল সেক্রেটারী মোহাম্মদ রেজাউল করিম আজাদ।
হাসপাতালের পক্ষে এসময় উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট আবদুল মান্নান রানা, ডা. মো. পারভেজ ইকবাল শরীফ, অর্গানাইজিং সেক্রেটারী মোহাম্মদ সাগির, কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর ডা. কামরুন নেসা রুনা, প্রফেসর ডা. জাহিদ হোসেন শরীফ, ডা. ফজল করিম বাবুল, মো. হারুন ইউসুফ, মেডিকেল কলেজের এডভাইজার প্রফেসর এ এস এম মোস্তাক আহমেদ, ভারপ্রাপ্ত প্রিন্সিপাল প্রফেসর অসীম কুমার বড়ুয়া, পরিচালক (প্রশাসন) ডা. মো. নূরুল হক, উপ-পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসাইন, পিএস টু জিএস ইমাম রাজি ইবনে জাহেদ, ইন্টার্ন চিকিৎসক ডা. আসিফুল হক ও ডা. ওসমান গনি।
বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে জাতির এই ক্রান্তিলগ্নে এগিয়ে আসার জন্য চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়। সভায় বাংলাদেশ সেনাবাহিনীর অনুরোধে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের পক্ষ থেকে দুর্গত এলাকায় সেনাবাহিনীর মেডিকেল টিমের সাথে কাজ করার জন্য একটি মেডিকেল টিম প্রেরণ করার সিদ্ধান্ত গৃহীত হয়। সেনাবাহিনীর মেডিকেল টিমের সাথে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, মেরিন সিটি মেডিকেল কলেজ ও ওজিএসবি এক সাথে কাজ করবেন মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়। উল্লেখ্য, বন্যা দুর্গত এলাকায় রোগীদের চিকিৎসা সেবার জন্য একটি ফিল্ড হাসপাতাল স্থাপন করা হবে। উক্ত ফিল্ড হাসপাতালের মাধ্যমে বন্যা দুর্গত এলাকার মানুষের দ্রæত জরুরি চিকিৎসা সেবা প্রদান করা হবে। বিজ্ঞপ্তি