তামিমকে নিয়ে শের-ই-বাংলায় আসিফ মাহমুদের ৩ ঘণ্টা

2

স্পোর্টস ডেস্ক

অন্তর্র্বতীকালীন সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজিব ভুঁইয়া দায়িত্ব পাওয়ার পর সোমবার প্রথমবার আসেন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। ওয়ানডে দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীসহ আরও কয়েকজন প্রতিনিধিকে সঙ্গে নিয়ে প্রায় ৩ ঘণ্টা সময় কাটান। ঘুরে দেখেন হোম অব ক্রিকেটের অবকাঠামো।
বিসিবি কার্যালয়ে এসে কিছুক্ষণ পর খেলোয়াড়দের ড্রেসিংরুমে প্রবেশ করেন আসিফ মাহমুদ। পরে মাঠে গিয়ে প্র্যাকটিস ম্যাচ খেলতে থাকা অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের সঙ্গে সাক্ষাৎ করেন। এরপর হেঁটে চলে যান ইনডোরে। পাশাপাশি আউটারের নেট প্র্যাকটিসের জায়গাও দেখেন।
এরপর একাডেমি মাঠে টি-টুয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে অনুশীলন করতে থাকা বাংলাদেশ নারী দলের ক্রিকেটারদের সঙ্গে দেখা করেন। গুঁড়িগুঁড়ি বৃষ্টি হওয়ায় পাশেই নবনির্মিত ইনডোরে ডাকা হয় নিগার সুলতানা জ্যোতির দলকে। সেখানে ক্রিকেটার-কোচদের সঙ্গে কথা বলার পাশাপাশি নতুন ইনডোর পরিদর্শন করেন। বাদ যায়নি একাডেমি ভবন, মিডিয়া সেন্টারের প্রেসবক্সও। বিসিবি কার্যালয়ে সভা করে বেলা চারটার দিকে বেরিয়ে যান আসিফ মাহমুদ। গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি তিনি।
তবে বিসিবির নিজস্ব ডিজিটাল প্ল্যাটফর্মে আসিফ মাহমুদ বলেন, ‘নতুন দায়িত্ব পাওয়ার পর ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে যে সুবিধাদি আছে তা ঘুরে দেখছি, আজ বিকেএসপিতেও যাওয়ার কথা ছিল, যেতে পারিনি। ক্রীড়া পরিষদসহ বিসিবিতে আসা হয়েছে। অবকাঠামোগত যে অবস্থা আছে সেটা ঘুরে ঘুরে দেখলাম সব জায়গায়। নারী ক্রিকেট দলের সঙ্গে দেখা হল। এখানে যে উন্নয়নের ব্যাপারগুলো আছে তা নোট নিলাম। আশা করি সামনে এগুলো ঠিক করে দিতে পারব।’
দুপুর একটা নাগাদ স্টেডিয়ামে হাজির হন ক্রীড়া উপদেষ্টা।
স্টেডিয়ামের প্রধান ফটক দিয়ে গাড়ি ঢুকতেই বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী স্বাগত জানান আসিফ মাহমুদকে। তিনি আসার ঘণ্টাখানেক আগে বিসিবিতে হাজির হন তামিম। বিসিবিতে পুরোটা সময়জুড়ে ক্রীড়া উপদেষ্টার পাশে ছিলেন এ তারকা ক্রিকেটার।
বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন এর কাছে তামিম সম্পর্কে জানতে চাইলে বলেন, ‘(কেন তামিম এসেছিলেন) এই বিষয়টা আসলে আমি অবগত না উনি আসছেন, উনার সঙ্গে কথা হয়েছে। সব সময় পাশে উনি ছিলেন। এর বাইরে কিছু বলতে পারব না।’