তরুণ প্রজন্মকে আত্মমানবতার সেবায় এগিয়ে আসার আহবান

2

বাঁশখালী স্টুডেন্টস এসোসিয়েশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২৫ মে দুপুর ১২ টায় চবি সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ, চবি প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ অহিদুল আলম, চবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ অছিয়র রহমান, চবি সংস্কৃত বিভাগের সভাপতি রাজপতি দাশ, কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আকতার জাবেদ ও চবি প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক সানজিদা শারমিন রীমা।উপাচার্য বাঁশখালী স্টুডেন্টস এসোসিয়েশনের সকল সদস্যসহ উপস্থিত সকলকে শুভেচ্ছা ও স্বাগত জানান। তিনি বলেন, “বাঁশখালী স্টুডেন্টস এসোসিয়েশন একটি অত্যন্ত স্বনামধন্য সংগঠন। এ সংগঠনের মাধ্যমে সমাজে পিছিয়ে পরা তরুণ জনগোষ্ঠিকে শিক্ষা-দীক্ষাসহ বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমে সহযোগীতা করে আত্মমানবতার সেবায় এগিয়ে এসে যে কার্যক্রম পরিচালনা করছে তা অত্যন্ত প্রশংসার দাবিদার।” তিনি তরুণ শিক্ষার্থীদের নির্ধারিত বিষয়ে জ্ঞান অর্জনের পাশাপাশি অন্যান্য প্রয়োজনীয় বই-পত্র পড়ার মাধ্যমে মানবিক গুণসম্পন্ন মানবসম্পদ হিসেবে গড়ে উঠার আহবান জানান।
অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে উপাচার্য এবং সম্মানিত অতিথিদেও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। বাঁশখালী স্টুডেন্টস এসোসিয়েশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর সভাপতি সুজায়েনা বিনতে ওমর (ঐশী) এর সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোহাম্মদ রমিজ উদ্দিন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন চবি শিক্ষার্থী রিজাউর রহমান ও ঋতু পাল। অনুষ্ঠানে বাঁশখালী স্টুডেন্টস এসোসিয়েশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর সদস্যবৃন্দ, আগত অতিথিবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।