ড. ইউনূসের সঙ্গে বৈঠক শেষে জামায়াত আমির যা বললেন

5

পূর্বদেশ ডেস্ক

জামায়াতের আমির ডা. শফিকুর রহমান বলেছেন, জাতি এই মতলব বুঝে, জাতি এটা গ্রহণ করে নাই। গ্রহণ করে নাই বলেই রাষ্ট্রের সব গুরুত্বপূর্ণ স্তরে এখন জামায়াত ইসলামী সহযোগিতা করে যাচ্ছে। তিনি বলেন, ‘আমরা এটাকেই সবচেয়ে বড় বৈধতা মনে করি। এর চেয়ে বড় বৈধতা আমাদের প্রয়োজন নেই।
গতকাল সোমবার বিকালে রাষ্ট্রীয় ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে অনুষ্ঠিত বৈঠক থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন শফিকুর রহমান।
এ সময় উপস্থিত ছিলেন দলের নেতা ডা. সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের, আনম শামসুল ইসলাম, মিয়া গোলাম পরওয়ার প্রমুখ। খবর বাংলা ট্রিবিউনের।
রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে আপনারা কোনও পরামর্শ দিয়েছেন কিনা, এমন প্রশ্নের জবাবে জামায়াত আমির বলেন, আমরা আমাদের সঙ্গত জায়গা থেকে যেটা বুঝেছি, সেটা দিয়েছি। অবশ্যই আমরা সহযোগিতা করতে চাই।
তিনি বলেন, সরকার শুরু হলো আস্থা কেন রাখবো না? এটা তো জনগণের বিপ্লবের সরকার। এখনই আস্থা হারিয়ে ফেলার মতো তো কোনও জিনিস আমরা দেখছি না।
প্রসঙ্গত, সদ্য পদত্যাগী আওয়ামী লীগ সরকার জামায়াত ও শিবিরকে নিষিদ্ধ করে। বিষয়টি নিয়ে অন্তর্বর্তীকালীন সরকারের উদ্যোগ এখনও স্পষ্ট হয়নি।