টাকা বিতরণ করছিলেন প্রার্থীর

4

মিরসরাই প্রতিনিধি

মিরসরাই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শেখ মোহাম্মদ আতাউর রহমানের পক্ষে টাকা বিতরণ করায় তার এক আত্মীয়কে ৫০ হাজার টাকা জরিমানা করেন মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী।
গতকাল সোমবার সকালে উপজেলার ৪ নং ধুম ইউনিয়নের শান্তিরহাট এলাকায় বদিউল আলমের বাড়িতে প্রার্থীর বেয়াই (মেয়ের শ্বশুর) নুরুল আলমকে এই অর্থদন্ড দেওয়া হয়।
জানা গেছে, নুরুল আলম নিজ বাড়িতে সকালে শতাধিক নারী পুরুষকে লাইনে দাঁড় করিয়ে টাকা বিতরণ করছিলেন। খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে গিয়ে সত্যতা বিষয়ে নিশ্চিত হন। এ সময় উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর ৩২ ধারা অনুযায়ী ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী জানান, শান্তিরহাট এলাকার একটি বাড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া চেয়ারম্যান প্রার্থী শেখ মোহাম্মদ আতাউর রহমানের পক্ষে ভোটারদের অর্থ প্রদান করা হচ্ছে বলে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ভোটারদের লম্বা লাইন দেখা যায়। যা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর ১৭ ধারার লঙ্ঘন ও ৩২ ধারা অনুযায়ী শাস্তিযোগ্য। এর পরিপ্রেক্ষিতে অভিযুক্ত নুরুল আলমকে বিধি অনুযায়ী ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
প্রার্থীর পক্ষে টাকা বিতরণের বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান প্রার্থী শেখ আতাউর রহমান জানান, কে কোথায় টাকা বিতরণ করেছে, আমি অবগত নই। টাকা বিতরণের বিষয়ে আমি কিছু জানি না।