জেলা শিল্পকলা একাডেমি কার্যনির্বাহী কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা

8

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। গত বৃহস্পতিবার নির্বাচনের তফসিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাদি উর রহিম জাদিদ। তফসিল অনুযায়ী, কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি (২ জন), সাধারণ সম্পাদক (১ জন), যুগ্ম সম্পাদক (২ জন) ও সদস্য (৩ জন) পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ৮ জুন সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।
তফসিল ঘোষণার পর বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সদস্যদের মধ্যে যারা বাৎসরিক চাঁদা পরিশোধ করেছে, যাদের বয়স ন্যূনতম ৩০ হয়েছে তারাই যেকোন পদে প্রার্থী হতে পারবেন। একাডেমির সদস্য নম্বর ভোটার নম্বর হিসেবে গণ্য হবে। আগামী ৯ মে থেকে জেলা শিল্পকলা একাডেমি থেকে নির্ধারিত ফি জমা দিয়ে অফিস চলাকালীন সময়ে মনোনয়ন পত্র সংগ্রহ করতে পারবেন। মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ১৫ মে। এরপর নির্বাচনের রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়ন যাচাই বাছাই করবেন ১৯ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ মে।
জেলা কালচারাল অফিসার মোসলেম উদ্দীন বলেন, চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটির নির্বাচন আগামী ৮ জুন অনুষ্ঠিত হবে। একাডেমির সদস্যদের মধ্যে যারা বাৎসরিক চাঁদা পরিশোধ করেছে তাদের মধ্য থেকে শর্তপূরণ করে যে কেউ প্রার্থী হতে পারবে। তবে যারা বাৎসরিক চাঁদা পরিশোধ করেনি, তারা ভোটার তালিকা থেকে বাদ পড়েছে। নির্বাচনে প্রার্থী হতে পারবে না। তবে তাদের সদস্যপদ স্থগিত হবে কিনা সে বিষয়ে পরবর্তী কমিটি সিদ্ধান্ত নিবে।